ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রাহ্মণবাড়িয়ায় অক্সিজেন সিলিন্ডার ব্যবহার প্রশিক্ষণ

প্রকাশনার সময়: ১২ জুলাই ২০২১, ১৯:০১

ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে করোনায় আক্রান্তদের সেবায় ব্যবহারের লক্ষ্যে অক্সিজেন সিলিন্ডার ব্যবহারবিধি বিষয়ে স্বেচ্ছাসেবকদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার(১২ জুলাই) সকালে শহরের রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে প্রধান অতিথি থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ও জেলা পরিষদ ব্রাহ্মণবাড়িয়ার চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি

জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের লেভেল অফিসার এনায়েতুল্লাহ একরাম পলাশের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন চেয়ারম্যানের ব্যাক্তিগত সহকারী মোঃ শরিফুল আলম, ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের হিসাবরক্ষক আরিফুর রহমান মনিরসহ যুব ও স্বেচ্ছাসেবকগন। ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ২০ জন স্বেচ্ছাসেবক এই প্রশিক্ষণে অংশগ্রহণ করে। এসময় রেড ক্রসিন্টে ইউনটি, যুব ও স্বেচ্ছাসেবকগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘নিজেকে নিজে বাঁচাতে হবে, কেউ আপনাকে বাঁচাবে না। নিজেকে রক্ষা করতে হবে, নিজের পরিবারকে রক্ষা করতে হবে। এজন্য মাস্ক পরতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাহলে আমরা বাঁচতে পারবো’।

তিনি বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের পাশাপাশি করোনা আক্রান্তদের সহযোগিতায় অন্যদেরকেও এগিয়ে আসতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই মহাদুর্যোগ কাটিয়ে উঠতে পারবো।

উল্লেখ্য, গত ১০ জুন ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দফতর ও ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) এর সহযোগিতায় নবীনগর মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ৫টি অক্সিজেন সিলিন্ডার ও সরঞ্জামাদি হস্তান্তর করা হয়।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ