ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মানুষকে ঠকাবেন না: দুর্যোগ প্রতিমন্ত্রী 

প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২১, ২৩:৫৬ | আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১, ০০:৪৩

গরিব ও অসহায় মানুষকে ঠকাবেন না। আমরা যা খাই তার চেয়ে উন্নত মানের খাবার গরিব-অসহায়দের দেয়া উচিত। আমরা যা ব্যবহার করি তার চেয়ে উন্নত মানের জিনিস পাওয়ার অধিকার তাদের রয়েছে বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

বুধবার গাইবান্ধায় অসহায়, দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে ত্রাণ ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনাদেরকে অনেক ভালবাসেন। তিনি বলেছেন, গাইবান্ধা দারিদ্র্যপ্রবন এলাকা। এই শীতে ওখানকার মানুষ খুব কষ্টে আছে। আপনি যান, তাদের মাঝে খাদ্য ও শীতবস্ত্র বিতরণ করেন। আপনাদের ভাগ্য পরিবর্তনের জন্য সব রকমের উদ্যোগ নেয়া হচ্ছে।

জেলা প্রশাসক আবদুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, গণমাধ্যম কর্মী ও জেলার রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় ১৫০ জন গরীব অসহায় মানুষের মধ্যে কম্বল এবং চাল, ডাল, তেল, মুড়ির একটি প্যাকেজ বিতরণ করা হয়।

পরে বিকেল সার্কিট হাউজে বেসরকারি সংস্থা এসডিআরএস এর আয়োজনে ‌‘দুর্যোগ’ মোকাবেলায় তৃণমূল পর্যায়ের জনসাধারণের ভূমিকা এবং আমাদের করণীয় শীর্ষক সেমিনারে যোগ দেন তিনি। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রী।

সেমিনারে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. সৈয়দ শামস-উল-আলম হীরু, পৌর মেয়র মো. মতলুবর রহমান, এসডিআরএস’র নির্বাহী পরিচালক মোস্তাফিজুর রহমান মোস্তফা প্রমুখ।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ