ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ধামরাইয়ে ৯ ইটভাটাকে ৫০ লাখ টাকা জরিমানা

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২১, ১৭:৩১

ঢাকার ধামরাইয়ে পরিবেশ দূষণের অভিযোগ এনে ৯টি অবৈধ ইটভাটাকে ৫০লাখ টাকা জারিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দিনভর ধামরাই উপজেলার কুশুরা ইউনিয়ন ও সোমভাগ ইউনিয়নের ইটভাটা গুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

অভিযানে ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মো: রাজীব, উপ-পরিচালক জহিরুল ইসলাম, পরিদর্শক প্রতীক ইসলাম, পরিদর্শক মোছা: ফাতেমাতুজ জহুরা, ক্যাশিয়ার উজ্জ্বল বড়ুয়া, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় ধামরাইয়ের মধুডাঙ্গা এলাকার খান ব্রিকসকে ৫লাখ, এমএসবি ব্রিকসকে ৬লাখ, নূর ব্রিকসকে ৬লাখ, ফারুক ব্রিকসকে ৬লাখ, রাহাত ব্রিকসকে ২লাখ, তুহিন সুপার ব্রিকসকে ৬লাখ টাকা, মদিনা ব্রিকসকে ৬লাখ, কালামপুর এলাকার মার্ক ব্রিকসকে ৬লাখ, কালামপুর ব্রিকসকে ২লাখ করে মোট ৫০ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে ভাটাগুলোর কিছু অংশ ভেঙে দেওয়া হয়।

অভিযানে ঢাকা জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মো: রাজীব বলেন, ‘আজ দশটি ইটভাটায় অভিযান চালানো হয়েছে। এসময় এসব ইটভাটা যাতে চালাতে না পারে সে জন্য ভাটাগুলোর মূল অংশ ভেঙ্গে দেয়া হয়েছে। আগামিতেও অবৈধ ইটভাটা বন্ধে তাদের এই অভিযান অব্যাহত থাকবে।’

তবে ধামরাইয়ে অবৈধ ইটভাটার সংখ্যা প্রায় ৩ শতাধিক। সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ব্যাপারে তিনি বলেন, একদিনে ব্যবস্থা নেয়া অসম্ভব। তাই ডে বাই ডে আমরা সবগুলো অবৈধ ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ