ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
টাঙ্গাইলে উপনির্বাচন

আপিলে বৈধ আ. লীগ প্রার্থীর মনোনয়ন 

প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২১, ১৯:৫০

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খান আহমেদ শুভর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে আপিল নির্বাচন কমিশন।

রোববার (২৬ ডিসেম্বর) বিকেলে আপিল শুনানি শেষে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সভাপতিত্বে সকল নির্বাচন কমিশনের উপস্থিতিতে আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এর আগে, টাঙ্গাইল-৭ আসনের উপ নির্বাচনের রিটার্টিং অফিসার ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাহিদুল নবী চৌধুরী আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভকে ঋণ খেলাপি উল্লেখ করে মনোনয়ন বাতিল করেন।

আপিলে আহমেদ শুভ দাবি করেন, তিনি একজন খেলাপি ঋণের জামিনদার ছিলেন। ব্যক্তিগতভাবে ঋণ খেলাপি নন। আজ আপিলের শুনানি শেষে শুভর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। এতে নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভর আর কোন বাঁধা রইলো না।

আপিলে আহমেদ শুভ দাবি করেন, আমি নিজে কোনো ঋণ গ্রহণ করিনি ও ঋণ খেলাপি ছিলাম না। একজন খেলাপি ঋণের জামিনদার ছিলাম। যে কারণে মনোনয়ন বাতিল করা হয়েছিলো। আপিলে আমি ন্যায় বিচার পেয়েছি।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় ইন্তেকাল করেন। পরে এই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন মিশন। আগামী ১৬ জানুয়ারি এই আসনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ প্রার্থী খান আহমেদ শুভ ছাড়াও জাতীয় পার্টিসহ আরো চারজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নয়া শতাব্দী/জিএস/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ