ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাত পোহালেই চুয়াডাঙ্গার চার ইউপিতে ভোট যুদ্ধ

প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২১, ১৭:৪৮

রাত পোহালেই চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া, মোমিনপুর, কুতুবপুর ও পদ্মবীলাা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত ভোটারগণ কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের পছন্দের প্রার্থী বাছাই করবেন।

চুয়াডাঙ্গা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভোটের দিন সকালে চুয়াডাঙ্গার চার ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ব্যলট পেপার পাঠানো হবে। ব্যলট ছাড়া ভোটগ্রহণের সকল সরঞ্জামদী প্রিসাইডিং কর্মকর্তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্র অনুযায়ী প্রিসাইডিং ও পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সদস্য পদে চার ইউনিয়নে ১৫৪ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ সকল প্রার্থীগণ শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে সকল প্রকার প্রচার-প্রচারণা বন্ধ করেছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আবুল কালাম আজাদ (নৌকা), ইসলামী আন্দোলন, বাংলাদেশ মনোনীত মো. আলিমুজ্জামান (হাতপাখা), জাতীয় পার্টির জুলফিকার আলী (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী ইসলাম উদ্দীন (আনারস), আব্দুল মজিদ (চশমা) ও আক্তাউর রহমান মুকুল (মোটরসাইকেল)। এ ইউনিয়নের ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৫ জন সদস্য পদে ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১৪ জন মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আলী আহম্মেদ হাসানুজ্জামান (নৌকা), ইসলামী আন্দোলন, বাংলাদেশের আজিজুল হক (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী শাখাওয়াত হোসেন (আনারস), আক্তার হোসেন রনি (ঘোড়া), জুয়েল রানা (চশমা) ও নজরুল ইসলাম (মোটরসাইকেল)। এ ইউনিয়নের ৯টি সাধারণ ওয়ার্ডে ৪৩ জন সদস্য ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১০ জন মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী। তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মো. আলম (নৌকা), ইসলামী আন্দোলনের ওমর ফারুক (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী আবু তাহের বিশ্বাস, আতিয়ার রহমান ও সেলিম মল্লিক। এ ইউনিয়নের ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৮ জন সদস্য ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন প্রার্থী। তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত আব্দুল্লাহ আল মামুন (নৌকা), ইসলামী আন্দোলনের একরামুল হক (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী গোলাম ফারুক জোয়ার্দ্দার (ঘোড়া)। এ ইউনিয়নের ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৮ জন সদস্য ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১২ জন মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ও পদ্মবিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন অফিসার কামরুল হাসান এবং আলুকদিয়া ও মোমিনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন চুয়াডাঙ্গা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা।

সদর চার ইউনিয়নের ভোটার সংখ্যা, আলুকদিয়া ইউনিয়নে ২২ হাজার ৫১০ জন, মোমিনপুর ইউনিয়নে ১২ হাজার ৪৫৬ জন, কুতুবপুর ইউনিয়নে ২৭ হাজার ১৭৬ জন এবং পদ্মবিলা ইউনিয়নে ১৬ হাজার ৫৫৯ জন ভোটার।

চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা তারেক আহম্মদ বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন করার জন্য প্রধান নির্বাচন কমিশন থেকে অনুমতি নিয়েই ইউনিয়ন পরিষদ নির্বাচনের সব প্রস্তুতি শেষ করা হয়েছে। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৮টা থেকে। নির্বাচন চলাকালীন সময়ে প্রত্যেক কেন্দ্রে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করবেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ