ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জুতা পায়ে শহীদ মিনারে ইউপি সদস্যদের ফটোসেশন!

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২১, ২০:১১ | আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১, ২০:১৮

শহীদ মিনার মনে করে দেয় ভাষা আন্দোলনের কথা। শহীদের রক্তের বিনিময়েই পেয়েছি মায়ের ভাষা, বাংলা ভাষা। তাদের স্মৃতিতে নির্মাণ শহীদ মিনার। শপথ নিয়েই শহীদ মিনারে জুতা পায়ে ফুল হাতে ফটোসেশন করেছে নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যরা।

ফেসবুকে ফটোগুলো ভাইরাল হওয়ায় উপজেলাজুড়ে অসন্তোষ দেখা দিয়েছে। এতে শহীদদের প্রতি চরম অবমাননা করা হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল ও বীর মুক্তিযোদ্ধারা। সৃষ্টি হয়েছে ব্যাপক সমালোচনা।

ত্রিশ লাখ শহীদের বিনিময়ে অর্জন করা স্বাধীনতা বিজয়ের মাসে এমন ঘটনা ঘটেছে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনারে। নবনির্বাচিত ইউপি সদস্যরা উপজেলার যদুনাথপুর ইউনিয়নের। ঘটনা গত বুধবার দুপুরের। রাতে ফটোগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভাইরাল হওয়া ফটো ফেসবুকে শেয়ার দেয়ায় আল-মামুন নামের এক উপজেলা যুবলীগের কর্মী উপজেলার এক সংবাদকর্মীকে তথ্য প্রযুক্তিতে মামলার হুমকী দিয়ে ফেসবুকে পোষ্ট করে এবং তাকে অকথ্য ভাষা গালিগালাজও করে।

ফুল হাতে নিয়ে জুতা পায়ে ফটোসেশন করা নয় ইউপি সদস্যরা হলো- মিজানুর রহমান, ময়নাল হক, মাসুদ রানা, মো. মনিরুজ্জামান ওরফে মুক্তার, মো. আব্দুল্লা আল-মামুন, শাহাজাহান আলী, মো. মিজানুর রহমান, মো. সফিকুল ইসলাম ও মো. বাবুল আক্তার।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অনোয়ার হোসেন কালু বলেন, এ কাজটা খুবই দু:খের ও ন্যক্কারজনক। এদের উচিত শাস্তি হওয়া দরকার।

এ ব্যাপারে ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। যদি তারা এ কান্ড করে থাকে তাহলে কাজটি খারাপ করেছে। শহীদদের প্রতি চরম অবমাননা করেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ