ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মুক্তি পেলেন সেই স্বতন্ত্র চেয়ারম্যান 

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২১, ০০:৩৫

দীর্ঘ নয় মাস কারাভোগের পর অবশেষে জেল থেকে মুক্তি পেলেন ফরিদপুরের সালথা উপজেলার রামকান্তপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ইশারত হোসেন। এর আগে তিনি জেল থেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউপি নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হন।

বৃহস্পতিবার বিকেলে ফরিদপুর জেলা কারাগার থেকে মুক্তি পান তিনি। এর আগে গতকাল বুধবার বিকেলে জেল থেকে প্যারোলে মুক্তি নিয়ে চেয়ারম্যান পদে শপথ নেন।

দ্বিতীয় ধাপে গত ১১ নভেম্বর সালথা উপজেলার ৯ নম্বর ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে উপজেলার রামকান্তপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. ইশারত হোসেন (টেলিফোন) প্রতীকে ৩ হাজার ৩৪৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন (টেবিল ফ্যান) পান ১ হাজার ৭৯২ ভোট।

জানা যায়, চলতি বছরের ৫ এপ্রিল সালথায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের সঙ্গে জনতার বিরোধ হয়। এরই সূত্র ধরে স্থানীয় জনতা উপজেলা পরিষদ ভবন ঘেরাও করেন এবং উপজেলা পরিষদ ভবনে আগুন লাগিয়ে তাণ্ডব, ভাঙচুর ও লুটপাট চালান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করে। ওই দুই মামলায় সালথা থানা পুলিশ গত ১৪ এপ্রিল ইশারত হোসেনকে গ্রেফতার করে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ