ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ জিলহজ ১৪৪৫

রংপুরের ১৯ ইউনিয়নে নির্বাচন রোববার

প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২১, ১৯:৪১ | আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১, ০০:৩৮

ইউনিয়ন পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর রোববার রংপুরের গংগাচড়া ও বদরগঞ্জ উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নিরাপত্তা বেষ্টনীর চাদরে ঢাকা হয়েছে এই দুই উপজেলা।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে গংগাচড়া ও বদরগঞ্জ উপজেলার ১৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০১ জন, সাধারণ সদস্য পদে ৭০৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুই উপজেলার ২০০ টি কেন্দ্রে ৪ লক্ষ ২২ হাজার ১১৩ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। প্রতিটি কেন্দ্রে ৩ জন পুলিশ ও ১৭ জন আনছার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন। ২০০ জন প্রিজাইডিং অফিসার, ১১৬৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২৩৩২ জন পোলিং অফিসারও নিয়োগ করা হয়েছে এবং তাদের প্রশিক্ষণ প্রদানের কর্মসূচি বুধবার শেষ হয়েছে। এছাড়াও দুই উপজেলায় প্রয়োজনীয় সংখ্যক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্বে থাকবেন। পাশাপাশি র‌্যাব ও এপিবিএন সদস্যরা প্রতিটি ইউনিয়নে টহল দেবেন।

এর মধ্যে গংগাচড়া উপজেলায় ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ সদস্য পদে ৩৬৬ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এউপজেলার ১০৭ টি কেন্দ্রে ২ লক্ষ ১৭ হাজার ১৭৩ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। এ ইউনিয়নে ১০৭ জন প্রিজাইডিং অফিসার, ৬০৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১২০৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

ইউনিয়ন গুলো হচ্ছে, বেতগাড়ী, কোলকোন্দ, বড়বিল, গংগাচড়া, লক্ষীটারী, গজঘণ্টা, মর্ণেয়া, আলোমবিদিতর নোহালী এছাড়া বদরগঞ্জ উপজেলায় ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫১ জন, সাধারণ সদস্য পদে ৩৩৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলার ৯৩ টি কেন্দ্রে ২ লক্ষ ৪ হাজার ৯৪০ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। ৯৩ জন প্রিজাইডিং অফিসার, ৫৬২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১১২৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। ইউনিয়ন গুলো হচ্ছে রাধানগর, গোপীনাথপুর, রামনাথপুর, মধুপুর, গোপালপুর, দামোদরপুর, কুতুবপুর, কালুপাড়া, বিষ্ণুপুর ও নোহালী।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ