ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল

প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২১, ১৮:০৯

শেরপুরের নকলা উপজেলার গনপদ্দী ইউনিয়ন ছাত্রদলের মনগড়া কমিটি গঠনের প্রতিবাদে ও তা বাতিলের দাবিতে ঝাড়ু মিছিলসহ বিক্ষোভ মিছিল করেছেন সদ্য ঘোষিত কমিটির নেতৃবৃন্দ ও স্থানীয় নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) এ ঝাড়ু মিছিলের ঘটনা ঘটে।

ইউনিয়ন, ওয়ার্ড বিএনপি ও সহযোগী সংগঠনের কাউকে না জানিয়ে বা কাউন্সিল না করে কমিটি গঠন করার প্রতিবাদে এ বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করা হয়। তাছাড়া ছাত্রদলের সদ্য ঘোষিত ২১ সদস্য বিশিষ্ট কমিটির অন্তত ১৫ জন লিখিত পদত্যাগপত্র উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাহাত হাসান আব্দুল কাইয়ুম-এর কাছে জমা দিয়েছেন বলে জানা গেছে।

বিক্ষোভ ও ঝাড়ু মিছিলের নেতৃত্ব দেন ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম সম্পাদক জাহিদুর রহমান জাহিদ। এতে ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শেখ সাদীসহ কমিটির অনেক নেতৃবৃন্দ বক্তব্য দেন। তারা বলেন, অযাচিত লোকজন দিয়ে এ কমিটি গঠনের ফলে সংগঠনের সুনাম নষ্টের পাশাপাশি কার্যক্রম স্থবির হয়ে পড়বে।

ওয়ার্ড ও ইউনিয়ন ছাত্রদলের নেতৃবৃন্দের আয়োজনে গনপদ্দী বাজারে বিক্ষোভ মিছিল এবং ইউনিয়নের খারজান বাজারে ঝাড়ু মিছিল করা হয়। গনপদ্দী ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মী এ বিক্ষোভ ও ঝাড়ু মিছিলে অংশ নেন।

জানা গেছে, স্থানীয় মো. সোহেল রানাকে সভাপতি ও রাকিব মিয়াকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট গনপদ্দী ইউনিয়ন ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। কিন্তু আগের কমিটি বিলুপ্ত ঘোষণা না করে নবগঠিত কমিটি ঘোষণা করায় ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ পর্যন্ত এর কোন সমাধান না হওয়ায়, সদ্য ঘোষিত কমিটির অন্তত ১৫ নেতাকর্মী তাদের পদত্যাগ পত্রের উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাহাত হাসান আব্দুল কাইয়ুম-এর কাছে জমা দিয়েছেন।

উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাহাত হাসান আব্দুল কাইয়ুম গনপদ্দী ইউনিয়ন ছাত্রদলের সদ্য ঘোষিত কমিটির ১৫টি পদত্যাগপত্র হাতে পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়ে জেলা ছাত্রদলের নেতৃবৃন্দের সাথে কথা চালাচালি হচ্ছে। বিষয়টি খুব দ্রুত সয়ের মধ্যে সমাধান হয়ে যাবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ