ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

কুড়িয়ে পাওয়া ব্যাগ ভর্তি টাকা ফিরিয়ে দিলেন যুবক

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২১, ২২:২১

সিলেটের কোম্পানীগঞ্জে ৩ লাখ ৫০ হাজার টাকা রাস্তায় পেয়ে মালিকের কাছে ফেরত দিলেন আতিক হাসান নামের এক ব্যক্তি। তিনি উপজেলার টুকেরবাজারের বাসিন্দা। পেশায় তিনি মোবাইলের দোকানের ব্যবসায়ী।

বুধবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় কাজ শেষে সিলেট শহর থেকে মোটরসাইকেল যোগে কোম্পানীগঞ্জের টুকের বাজারে যাওয়ার পথে কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল নামক স্থানে টাকাগুলো পেলে তার কিছু সময় পরই মালিককে ফিরিয়ে দেন।

টাকা ফেরত পাওয়া ব্যক্তির নাম আহমদ আলী (৩৫)। তিনি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাকমা গ্রামের বাসিন্দা। কোম্পানীগঞ্জে একটি ট্রাক্টর কিনতে যাওয়ার পথে সিএনজি অটোরিকশায় ঘুমিয়ে পড়লে টাকার ব্যগটি পড়ে যায়।

আতিক হাসান জানান, বিকেলে কাজ শেষে সিলেট শহর থেকে মোটরসাইকেল যোগে কোম্পানীগঞ্জের টুকের বাজারে আমার মোবাইলের দোকানে ফিরছিলাম। সন্ধ্যা ৬টার দিকে সিলেট-ভোলাগঞ্জ সড়কের তেলিখাল নামকস্থানে ব্রীজে একটি ব্যাগ দেখতে পেয়ে মোটরসাইকেল থামিয়ে ব্যাগটি হাতে নিয়ে প্রচুর টাকা দেখতে পাই। তখন আমার মনে হয়েছিলো যারই হোক তিনি টাকার সন্ধ্যানে এ পথেই ফিরবেন। তাই ব্যাগটি হাতে নিয়ে নিরাপদ স্থানে দাঁড়িয়ে থাকি। কিছু সময় পর কয়েকজন লোক টাকার সন্ধান করতে আসেন। তখন যাচাই-বাছাই করে আহমদ আলীকে প্রকৃত মালিক মনে হলে টাকাগুলো ফিরিয়ে দেই।

টাকা ফেরত পেলে আবেগাপ্লুত আহমদ আলী জানান, জমি বিক্রয় করে ২ লাখ ও নিকটাত্মীয়দের কাছ থেকে হাওলাদ করে সাড়ে ৩ লাখ টাকা নিয়ে সিএনজি যোগে কোম্পানীগঞ্জে একটি ট্রাক্টর ক্রয় করতে যাচ্ছিলাম আমরা দুই ভাই। গাড়ীতে ঘুম চলে আসায় ব্যাগটি পড়ে যায়। হঠাৎ ঘুম থেকে উঠে দেখি আমার টাকার ব্যাগ আমার কাছে নাই। তখন আমি কান্নাকাটি শুরু করি। সিএনজির ড্রাইভারসহ আমরা রাস্তায় রাস্তায় টাকা খুঁজতে থাকি। তখন মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকা আতিক নামের ব্যক্তি আমাদেরকে বিভিন্ন জিজ্ঞাসাবাদ করে তিনি জানান টাকার ব্যাগ তিনি পেয়েছেন। হারিয়ে যাওয়া এতগুলো টাকা ফেরত পেয়ে বিশ্বাস হয়েছে এই যুগে এখনো ভালো মানুষ আছে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ