ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নবীনগরের জোড়া খুন, সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২১, ২০:৫৩

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নাটঘর ইউনিয়নে চাঞ্চল্যকর জোড়া খুনের ঘটনায় আশরাফুল ইসলাম রাব্বি নামে সাবেক এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

গত রোববার রাতে ভারতে পালানোর সময় তাকে জেলার কসবা সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। আজ বুধবার দুপুরে পুলিশি কড়া নিরাপত্তায় চীপ জুডিশিয়াল আদালতে তাকে হাজির করা হয়।

কিন্তু তদন্তের স্বার্থে বিষয়টি পুলিশ প্রকাশ করেনি। রাব্বির বাড়ি জেলা শহরের কাজিপাড়ায়। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

গতকাল মঙ্গলবার মধ্যরাতে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নবীনগর উপজেলার নাটঘর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী এরশাদুল হক ও তার সহযোগী বাদল সরকারকে গত ১৭ ডিসেম্বর রাতে গুলি করে হত্যা করা হয়। এই ঘটনায় এরশাদুলের ছোট ভাই বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, রাব্বি জোড়া খুনের ঘটনায় অন্যতম আসামি। ডিবি পুলিশের সহায়তায় কসবা সীমান্তবর্তী এলাকার বিদ্যানগর থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় হত্যাকাণ্ডের সময় ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ। তিনি হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে ডাকাতি মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল।

অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন আরও জানান, ২০১৯ সালের ১ এপ্রিল খুন হন এরশাদুল হকের চাচাতো ভাই সাইদুল্লাহ। ওই খুনের ঘটনায় বাদী এরশাদুল হক। এতে একই গ্রামের বাসিন্দা আবু নাছির ও তার ছেলে নজরুল ইসলামসহ ২০ জনকে আসামি করা হয়। আবু নাছির ও এরশাদুলের বাড়ি পাশাপাশি। ওই হত্যা মামলা আপস করার কথা বলে আবু নাছিরের দলের কাছ থেকে ৮০ লাখ টাকা নেন এরশাদুল হক। কিন্তু টাকা নিয়েও আপোস না করে মামলা চালিয়ে যাওয়ায় এরশাদুলের প্রতি ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার পরিকল্পনা করেন নজরুল। এদিকে নজরুলের বাবা আবু নাছিরকে ওই হত্যা মামলায় কারাগারে পাঠান আদালত।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ