ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়

লটারিতে ভর্তির সুযোগ ১২০শিক্ষার্থীর

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২১, ১৭:৩৩

কিশোরগঞ্জের পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে উন্মুক্ত লটারির মাধ্যমে ২০২২ শিক্ষাবর্ষে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তির সুযোগ পেয়েছেন ১২০শিক্ষার্থী।

বুধবার দুপুরে বিদ্যালয় প্রাঙণে অনুষ্ঠিত লটারির মাধ্যমে তারা এ সুযোগ পেয়েছেন। দুপুর সাড়ে ১২টার দিকে লটারির কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বিদ্যালয়ের সভাপতি রোজলিন শহীদ চৌধুরী।

পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক শরীর চর্চা শিক্ষক মো.তমিজ উদ্দিনের সঞ্চালনায় এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম সাইফুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফছর উদ্দিন আহমেদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মিছবাহ উদ্দিনসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী ও তাদের অভিভাবক এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বকুল মিয়া নামে একজন অভিভাবক বলেন, ছেলে সুযোগ পাবে কীনা এনিয়ে সকাল থেকে টেনশনে ছিলাম। লটারির মাধ্যমে সুযোগ পাওয়ায় খুব আনন্দ লাগছে। এতে স্বল্প খরচে সরকারি বিদ্যালয়ে পড়ার সুযোগ পাওয়া গেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফছর উদ্দিন আহমেদ বলেন, চলতি শিক্ষাবর্ষে লটারির মাধ্যমে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি করা হচ্ছে। লটারির মাধ্যমে ৬০জন ছাত্র ও ৬০জন ছাত্রী বাছাই করা হয়েছে। বিদ্যালয় প্রাঙণে সকলের উপস্থিতিতে উন্মুক্ত লটারির মাধ্যমে এ বাছাই হয়। মোট ৬২৬টি ফরম বিক্রি হয়। যার মধ্যে জমা পড়ে ৫৬২টি। এর মধ্যে ছেলে ৩১৪জন ও মেয়ে ২৪৮জন। মুক্তিযোদ্ধা কোটায় ছেলে ৩জন ও মেয়ে ৩জন, প্রতিবন্ধী কোটায় মেয়ে একজন ও পোষ্য কোটায় ছেলে ৩জন ও মেয়ে ৩জন ভর্তির সুযোগ পেয়েছেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ