ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মনোনয়ন চান নিহত এরশাদুলের স্ত্রী-ভাই

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২১, ২২:২৫

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নাটঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চান দুর্বৃত্তদের গুলিতে নিহত এরশাদুল হকের স্ত্রী ইসরাত জাহান ও তার ভাই আক্তারুজ্জামান।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে নবীনগর উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন ইসরাত জাহান ও আক্তারুজ্জামান।

ইসরাতের পক্ষে কয়েকজন এসে তার মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আর আক্তারুজ্জামান নিজেই ফরম সংগ্রহ করেন। তারা দুইজন ফরম পূরণ করে জমাও দিয়েছেন। এরশাদুলের স্ত্রী ও ভাই ছাড়াও নাটঘর থেকে আরও তিনজন দলীয় মনোনয়ন পেতে ফরম জমা দিয়েছেন।

এরা হলেন- সাইফুল ইসলাম আলম, নোয়াব মোল্লা ও লিয়াকত আলী। তবে এরশাদুল হত্যা মামলার আসামি রফিকুল ইসলাম রতন ও সজীব চৌধুরী (শামীম আব্দুল্লাহ) দলীয় মনোনয়ন প্রত্যাশী হলেও তারা মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম জানান, দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছে এক হাজার টাকা করে ফরম বিক্রি করা হয়েছে। আজই মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন ছিল। উপজেলার বিভিন্ন ইউনিয়নে লড়ার জন্য ৫৬ জন ফরম জমা দিয়েছেন। তৃণমূলের মতামতের ভিত্তিতে আগামী ২৩ ডিসেম্বর বাছাইকৃত প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হবে।

মনোনয়ন ফরম বিক্রি এবং জমা নেওয়ার দায়িত্বে থাকা নবীনগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক কমিটি'র সদস্য মো. ওমর ফারুক জানান, নাটঘর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে পাঁচজন মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এদের মধ্যে নিহত এরশাদুলের স্ত্রী ও ভাইও রয়েছেন। তারা মঙ্গলবার দুপুরে মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং জমা দেন।

এর আগে গত শুক্রবার (১৭ ডিসেম্বর) রাতে নাটঘর ইউনিয়নের কুড়িঘর গ্রামে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী এরশাদুল হক ও তার সহযোগী বাদল সরকার। নিহত এরশাদুল আসন্ন নাটঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি নাটঘর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আবুল কাশেমের ছেলে। আর বাদল সরকার ওই ইউনিয়নের নান্দুরা গ্রামের সন্তোষ সরকারের ছেলে। এ হত্যাকাণ্ডের ঘটনায় এরশাদুলের ভাই আক্তারুজ্জামান বাদী হয়ে ১৯ ডিসেম্বর ১৫ জনের বিরুদ্ধে মামলা করেন।

উল্লেখ্য, আগামী ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নবীনগর উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ