ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শ্রীপুরে ওসির ফোন নাম্বার ক্লোন করে চাঁদা দাবি

প্রকাশনার সময়: ২১ ডিসেম্বর ২০২১, ০৪:২০

মাগুরা শ্রীপুর উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে শ্রীপুর থানার ওসি ও সংশ্লিষ্ট থানার রিটার্নিং কর্মকর্তার নাম্বার থেকে ফোন করে নির্বাচনে জিতিয়ে দিবেন। তাছাড়া নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা আমার হাতে রয়েছে এমন কথা বলে বিভিন্ন প্রার্থীর কাছে চাঁদা দাবির অভিযোগ উঠেছে।

সোমবার (২০ ডিসেম্বর) একাধিক চেয়ারম্যান প্রার্থীর কাছে ফোন করে চাঁদা দাবি করা হয় বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।

মাগুরার শ্রীপুর উপজেলার ২নং আমলসার ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সেবানন্দ বিশ্বাস ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হঠাৎ শ্রীপুর থানার ওসির সরকারি মোবাইল নাম্বার (০১৩২০১৪৫১৯৬) থেকে আমাকে ফোন দিয়ে বলা হয়, আপনিতো চেয়ারম্যান প্রার্থী। নির্বাচনে আপনাকে জিতিয়ে দেব। একটি নাম্বার দিচ্ছি, সেই নাম্বারে যোগাযোগ করে টাকা পয়সার ব্যবস্থা করেন। বিষয়টি আমার সন্দেহ হলে আমি ওসি সাহেবের নাম্বারে ফোন দিয়ে ঘটনাটি তাকে জানাই। ওসি সাহেব বলেন, তিনি আমাকে ফোন দেননি। পরে বুঝতে পারি কোন প্রতারকচক্র এটি করেছে।

একই ঘটনায় শ্রীপুর উপজেলার ৬নং কাদিরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী আইয়ুব হোসেন খান বলেন, শ্রীপুর থানার ওসির সরকারি মোবাইল নাম্বার থেকে আমাকে ফোন দিয়ে বলা হয়, রিটার্নিং অফিসারের সাথে আমার খুব ভালো সম্পর্ক। আপনার নির্বাচনে আমি অনেক সুবিধা করে দেব। তাই কিছু টাকা লাগবে। একথা শুনে ফোনটি কেটে দিয়ে তখনই আমি ওসি সাহেব কে ফোন দিই। তখন তিনি আমাকে বলেন, তিনি ফোন দেন নি।

এ ঘটনায় শ্রীপুর থানার ওসি সুকদেব রায় বলেন, মূলত ওসির সরকারি নাম্বার ক্লোন করে আসন্ন ইউপি নির্বাচনে বিভিন্ন প্রার্থীকে জিতিয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা চাওয়া হয়েছে। ঘটনাটি জানার পরপরই আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে বলেছি এবং এধরনের ফোন পাওয়ার সাথে সাথে থানায় অভিযোগ দেওয়ার অনুরোধ জানিয়েছি।

মাগুরা জেলা পুলিশ সুপার জহিরুল ইসলাম বলেন, পুলিশ প্রশাসনের সরকারি নাম্বারে ফোন করে টাকা চাওয়া হয়েছে এমন খবর শুনেছি। আমাদের সাইবার গ্রুপ এটা নিয়ে কাজ শুরু করেছে। তাছাড়া জেলা পুলিশের ফেসবুকে পেজে সতকতামুলক পোষ্ট করেছি। আমরা আশা করছি অল্প সময়ের মধ্যে প্রতারকচক্রটির সদস্যদের আইনের আওয়াতায় আনতে পারবো।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ