ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

চাঁদপুরে প্রাথমিকের বই বিতরণ হবে ১৩ লাখ ৮৫ হাজার

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২১, ২১:৫৯

চাঁদপুর জেলায় ২০২২ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই বিতরণ হবে ১৩ লাখ ৮৫ হাজার ৯শ’ ২৮টি। বছরের প্রথমদিন এই বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়ার লক্ষে বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট হস্থান্তর শুরু হয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) সকাল থেকে চাঁদপুর জেলা সদরের প্রাথমিকের বই সংরক্ষণাগার থেকে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক প্রতিনিধিগণের হাতে পূর্বের চাহিদা অনুযায়ী বই বিতরণ শুরু হয়েছে।

নতুন বই নিতে আসা শিক্ষক ওমর ফারুক জানান, সকাল থেকে বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষক ও শিক্ষক প্রতিনিধিগণ তাদের চাহিদানুযায়ী বই বুঝে নিচ্ছেন। সন্ধ্যা পর্যন্ত বই বিতরণ হয়েছে। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত বিতরণ অব্যাহত থাকবে।

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জেলার ১ হাজার ১শ’ ৫৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য চাহিদানুযায়ী প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত বই এসেছে ১৩ লাখ ৮৫ হাজার ৯শ’ ২৮টি।

চাঁদপুর সদর উপজেলায় বই বিতরণ হবে দুই লাখ ৮০হাজার ২শ’। কচুয়া উপজেলায় বিতরণ হবে ১ লাখ ৯২ হাজার ৭শ’ ৬৮। হাজীগঞ্জ উপজেলায় বিতরণ হবে ১ লাখ ৯১ হাজার ১শ’। হাইমচর উপজেলায় বিতরণ হবে ৭৭ হাজার ১শ’। শাহরাস্তি উপজেলায় বিতরণ হবে ১লাখ ৩৫ হাজার ৬শ’। ফরিদগঞ্জ উপজেলায় বিতরণ হবে ২ লাখ ১ হাজার ৮১। মতলব দক্ষিণ উপজেলায় বিতরণ হবে ১লাখ ৩৩ হাজার ৬শ’ ৫০ এবং মতলব উত্তর উপজেলায় বিতরণ হবে ১লাখ ৭৪ হাজার ৭শ’ ২৯টি।

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাহাব উদ্দিন জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী চাঁদপুর জেলার ৮ উপজেলায় বছরের প্রথম দিন নতুন বই পৌঁছবে। সে লক্ষে আমরা আজ থেকে বইগুলো প্রধান শিক্ষকদের হাতে তুলে দিচ্ছি। জেলা সদরসহ প্রত্যেক উপজেলায় আজ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সকল বই বিদ্যালয়ে পৌঁছানো হবে। এ বছর কোন বই ঘাটতি নেই। সকল বিষয়ের বই আমাদের হাতে এসেছে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ