ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ব্রিজ আছে, সড়ক নেই

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২১, ১৮:২২

জনগনের যাতায়াতের জন্য খালের ওপর ব্রিজ নির্মাণ করা হলেও ব্রিজের গোড়ায় মাটি না থাকায় ওই ব্রিজ নির্মাণের কোন সুফল পাচ্ছেন না স্থানীয় বাসিন্দারা। তাই ব্রিজের গোড়ায় দ্রুত মাটি ভরাটের জন্য জোর দাবি জানিয়েছেন ভূক্তভোগীরা। ঘটনাটি বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের রথখোলা-ভদ্রপাড়া খালের ওপর পূর্বসুজনকাঠী শানুহার গ্রামের।

স্থানীয়রা জানান, এলাকাবাসীর যাতায়াতের সুবিধার্থে ইউনিয়ন পরিষদের অর্থায়নে বিগত এক বছর পূর্বে আয়রণ স্ট্রাকচারের স্লাব ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজ নির্মাণের এক বছর পেরিয়ে গেলেও ওই ব্রিজের গোড়ায় অদ্যবধি মাটি ভরাট না করায় ব্রিজটি স্থানীয় জনগনের কোন কাজেই আসছে না। উল্টো প্রতিনিয়ত দুর্ভোগে পোহাতে হচ্ছে ওই এলাকার কয়েক হাজার বাসিন্দাদের।

স্থানীয় বাসিন্দা চিত্ত রঞ্জন ঘরামী ও গৌরঙ্গ মন্ডলসহ অনেকেই বলেন, এক বছর আগে ব্রিজ নির্মাণ করা হলেও ব্রিজে ওঠার সড়ক না থাকায় তারা ব্রিজটি ব্যবহার করতে পারছেন না। আবার নির্মিত হয়নি ব্রিজের ওঠা-নামার সংযোগ সড়কও। তাই খালের উপর ঠায় দাঁড়িয়ে রয়েছে ব্রিজটি।

গৈলা মডেল ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল হোসেন টিটু বলেন, ‘অর্থ সংকটের কারণে ব্রিজের গোড়ায় মাটি ভরাট ও সড়ক নির্মাণ করা সম্ভব হয়নি। সড়কটি নির্মাণের জন্য বিকল্পভাবে অর্থ বরাদ্দ করে জনগনের চলাচলের জন্য ব্রিজের দুই পাশের সড়ক নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ