ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কী হবে ফেনীর ছনুয়া ইউপি নির্বাচনে? 

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২১, ১৮:০১

ফেনী সদর উপজেলার ছনুয়ায় আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান করিম উল্লাহ বি.কমসহ তিনজন। ইতিমধ্যে জেলা সদরের ১২টির মধ্যে ৬টিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নৌকার প্রার্থীরা নির্বাচিত হতে চললেও এখানে দলের সহযোগি সংগঠনের এক প্রার্থীর শক্ত অবস্থানের মুখে চ্যালেঞ্জে পড়েছেন করিম উল্যাহ।

শুধু তাই নয়, তিনি উপজেলা আওয়ামী লীগ সভাপতি পদে থাকায় ওই প্রার্থী জেলা যুবলীগ সদস্য সাইফুল ইসলাম পাটোয়ারী আবুকে নিয়ে দুশ্চিন্তায় শীর্ষ নেতারা। ভোটের মাঠে শেষপর্যন্ত তারা লড়বেন কিনা সেটি জানতে আজ রবিবার মনোনয়নপত্র প্রত্যাহার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগের মনোনয়নের প্রথম ধাপ তৃণমূলের ভোটাভুটিতে নৌকা পেতে করিম উল্যাহ বি.কম এর সাথে দলের অন্য কেউ প্রতিদ্বন্দ্বি হননি। এরপর জেলা আওয়ামী লীগের সুপারিশক্রমে দলের হাইকমান্ড থেকে করিম উল্যাহকেই নৌকার চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হয়।

এরপর নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে করিম উল্যাহ ছাড়াও সাইফুল ইসলাম পাটোয়ারী আবু ও মো: ইব্রাহিম মনোনয়নপত্র জমা দেন। ফলে বিপাকে পড়ে যান করিম। এর জেরে প্রতিদ্বন্দ্বি আবু ও ইব্রাহিমের বাড়িতে হামলা, ভাংচুর ও গুলিবর্ষণের অভিযোগে পৃথক দুটি মামলা হয়। উভয় মামলায় আসামী হন গত তিনবারের চেয়ারম্যান করিম উল্যাহ বি.কম। এরপর থেকে তিনি অনেকটা লোকচক্ষুর অন্তরালে চলে যান।

অবশ্য দলীয় নেতাকর্মী ও সমর্থকরা জানিয়েছেন, মামলার আসামী হওয়ায় করিম উল্যাহ বি.কম প্রকাশ্যে আসছেন না। তবে তিনি ঢাকায় অবস্থান করছেন এবং উচ্চ আদালত থেকে জামিন পেতে চেষ্টা করছেন।

করিম উল্যাহ বি.কম জানান, তিনি প্রতিপক্ষের বাড়িতে হামলা-ভাংচুর ও গুলির ঘটনার সাথে জড়িত নন। তাকে বিতর্কিত করতে পরিকল্পিতভাবে আসামী করা হয়েছে। জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির নির্দেশে দলীয় নেতাকর্মীরা নৌকার পক্ষেই কাজ করছেন বলে তিনি জানান।

সাইফুল ইসলাম জানান, করিম উল্যাহ বি.কম নির্বাচন কমিশনে প্রস্তাবকারী ও সমর্থনকারীর দস্তখত জাল-জালিয়াতি ও তার বিরুদ্ধে ফৌজদারী মামলার তথ্য গোপন করেছেন। বিষয়টি তিনি জেলা নির্বাচন কর্মকর্তাকেও জানিয়েছেন।

সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল নয়া শতাব্দীকে জানান, নৌকার বিরুদ্ধে অবস্থানকারীদের ছাড় দেয়া হবেনা। নির্ধারিত সময়ের মধ্যে দলের বিদ্রোহীরা মনোনয়নপত্র প্রত্যাহার না করলে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ