ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

সাবেক সাংসদ চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২১, ১৫:৫৯

সাবেক সাংসদ এবং বিএনপি’র ঢাকা বিভাগীয় সাবেক সাংগঠনিক সম্পাদক চৌধুরী আকমল ইবনে ইউসুফ (৭৫) আর নেই।

শনিবার (১৮ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি বেশ কিছু দিন ধরে বার্ধক্যসহ নানাবিধ শারীরিক জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি দুই মেয়ে রেখে গেছেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার (১৯ ডিসেম্বর) বিকেলে (বাদ আসর) শহরের কমলাপুরস্থ ময়েজউদ্দীন উচ্চ বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে শহরের ময়েজ মঞ্জিলস্থ পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হবে।

চৌধুরী আকমল ইবনে ইউসুফ ফেব্রুয়ারি ১৯৯৬ সালের নির্বাচনে ফরিদপুর-৪ (সদরপুর (সদরপুর এবং চরভদ্রাসন) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হয়ে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হলেও ২০০২ সালের উপ-নির্বাচনে তিনি সাংসদ নির্বাচিত হন।

ফরিদপুর জেলার জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন আকমাল ইউসুফ। তার পিতামহ ছিলেন জমিদার চৌধুরী মঈজউদ্দীন বিশ্বাস। তার পিতা ইউসুফ আলী চৌধুরী (মোহন মিয়া) ব্রিটিশ শাসনামলে একজন বিশিষ্ট মুসলিম লীগ নেতা ছিলেন। তার চাচা চৌধুরী আবদুল্লাহ জহিরউদ্দীন (লাল মিয়া) রাষ্ট্রপতি আইয়ুব খানের সরকারে মন্ত্রিসভায় ছিলেন এবং অন্য চাচা এনায়েত হোসেন চৌধুরী পাকিস্তানের জাতীয় পরিষদের সদস্য ছিলেন। তার ভাই চৌধুরী কামাল ইবনে ইউসুফ একজন রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ভাইস চেয়ারম্যান ছিলেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ