ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বদলগাছীতে সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা

প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২১, ১১:১১

নওগাঁর বদলগাছীতে সড়ক ও জনপদের (সওজ) জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে। প্রশাসন নিবর থাকার কারণে স্থানীয়দের মাঝে এক ধরনের চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলার পাহাড়পুর ইউনিয়নের বদলগাছী -পাহাড়পুর রোডে পাহাড়পুর বাজারের প্রধান প্রবেশ দ্বারে আঞ্চলিক মহাসড়কের পূর্ব পার্শ্বে নির্মাণ করা হচ্ছে অবৈধ স্থাপনা । ক্ষমতার দাপটে অবৈধ ভাবে সওজের জায়গা দখল করে ইট দিয়ে স্থায়ী দোকান ঘর নির্মাণ করছেন পাহাড়পুর বাজারের সমিল মালিক জলিল হোসেন ও মিনহাজুল ইসলাম নামের দুই জন প্রভাবশালী ব্যবসায়ী । ইতিমধ্যেই দোকান ঘর নির্মাণ কাজ শেষ পর্যায়ে!

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, পাহাড়পুর বাজারের প্রবেশ পথে সড়কের পূর্ব পাশে জলিলের স'মিল সংলগ্ন সরকারি

জায়গা দখল করে সমিল মালিক জলিল ও মিনহাজুল ক্ষমতার দাপট দেখিয়ে ইট দিয়ে পাকা স্থাপনা তৈরী করছে। সরকারের লক্ষ লক্ষ টাকা মূল্যর এই সম্পত্তি বেদখল হচ্ছে। আমরা তাদের সম্পর্কে তেমন কিছু বলতে পারিনা তাদের সাথে ক্ষমতাশালী একাধিক ব্যক্তির সখ্যতা রয়েছে।

বদলগাছী ভূমি অফিস সূত্রে জানাযায়, পাহাড়পুর ইউনিয়নের বিশপাড়া মৌজায় ১নং খাস খতিয়ানে ২৯৭নং দাগে সড়ক ও জনপদের জায়গায়।

দোকান নির্মাণকারী জলিল হোসেন বলেন আমার জায়গায় দোকান নির্মাণ করার সময় কিছু জায়গা কম হওয়ার কারণে সওজের জায়গার মধ্যে নির্মাণাধীন দোকানের কিছু অংশ চলে গেছে।

নওগাঁ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান বলেন দোকান ঘর সওজের জায়গা নির্মাণ করার কথা শুনেছি, নির্মাণ কাজে সংশ্লিষ্ট ব্যক্তিদের নোটিশ দিয়ে অবগত করা হয়েছে। তার পর ও যদি তারা সওজের জায়গায় স্থাপনা নির্মাণ করে তাহলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ