ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

তাহিরপুরে বিজয় দিবসে তালাবদ্ধ ছিল মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয় 

প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২১, ০৯:৪৬

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সরকারি ভাবে সারাদেশে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হলেও সুনামগঞ্জ তাহিরপুরের দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ে কোন কর্মসূচি পালন করা হয়নি এমন কি জাতিয় পতাকাও উত্তোলন করা হয়নি বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্র জানাযায়, বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয় থেকে বিকাল পর্যন্ত বিদ্যালয়ের আঙ্গিনায় কোন ধরনের কর্মসূচি দেখা যায়নি। সকাল হতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা এসে বিদ্যালয় তালাবদ্ধ দেখে ফিরে যায়। বিদ্যালয়ের এমন চিত্র দেখে ক্ষোভ প্রকাশ করেন এলাকার সচেতন জনগণ।

নাম প্রকাশ অনিচ্ছুক এক স্থানীয় যুবক গণমাধ্যমকে বলেন, আশেপাশের বিদ্যালয় গুলোতে মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করা হলেও আমাদের মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়টিতে এ দিবসটি পালন করা হায়নি এমন কি জাতিয় পতাকাও উত্তোলন করা হয়নি।

মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক তিন বারের সভাপতি আলহাজ্ব আবুল মনসুর মাষ্টার জানান, শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে তালাবদ্ধ দেখে বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী কাউকে না পেয়ে আমার বাড়ীতে আসে। এবং আমি তাদের অপেক্ষা করতে বলি কিন্তু দীর্ঘ সময় অপেক্ষা করার পরেও কোন শিক্ষক বিদ্যালয়ে আসেননি। এর আগে কখনো এরকম হয়নি, জাতিয় দিবসগুলো যথাযথ ভাবে পালন করা হয়েছে।

এ বিষয়ে মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসবাহুল আলম এর সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হয় কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।

মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি মহিবুর রহমান বলেন, আমি বিষয়টি শুনে খোঁজখবর নিয়ে জেনেছি মহান বিজয় দিবস উপলক্ষে সকালে বিদ্যালয়ে জাতিয় পতাকা উত্তোলন করা হয়েছে কিন্তু কোন কর্মসূচি পালন করা হয়নি।

তাহিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বলেন, উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে মহান বিজয় দিবস পালন করার নির্দেশ দেওয়া হয়েছে এবং প্রতিটি বিদ্যালয়ে এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করার কথা। তবে মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয়ে কোন কর্মসূচি পালন করা হয়নি এ খবর শুনে আমি দুঃখ প্রকাশ করছি। এ বিষয়টি খতিয়ে দেখা হবে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ