ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সুবর্ণজয়ন্তীতে চর্যাপদ একাডেমির বই উপহার মেলা

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২১, ২৩:০৬

বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বই উপহার মেলার আয়োজন করেছে প্রগতিশীল প্রতিষ্ঠান চর্যাপদ সাহিত্য একাডেমি। শুক্রবার (১৭ ডিসেম্বর) দুপুরে বই উপহার মেলা উদ্বোধন করেন চর্যাপদ একাডেমির পরিচালক শিউলী মজুমদার। জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

চর্যাপদ সাহিত্য একাডেমির সভাপতি নুরুন্নাহার মুন্নির সভাপতিত্বে ও মহাপরিচালক রফিকুজ্জামান রণির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কবি ও সংগঠক মাহবুবুর রহমান সেলিম। সম্মাননীয় অতিথির বক্তব্য রাখেন কবি সজীব মোহাম্মদ আরিফ ও ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

শুভেচ্ছা বক্তব্য রাখেন একাডেমির উপ-মহাপরিচালক দুখাই মুহাম্মাদ, পর্যবেক্ষক ও ন্যায়পাল দিলীপ ঘোষ, সহকারী পরিচালক ফেরারী প্রিন্স, সহযোগী পরিচালক জয়ন্তী ভৌমিক, নির্বাহী পরিচালক আইরিন সুলতানা লিমা, উপপরিচালক জান্নাতুল ফেরদাউস সুপ্ত, সদস্য কামরুন্নার বিউটি, অতিরিক্ত উপপরিচালক আবদুল বারেক খান, তথ্য পরিচালক জান্নাতুল মাওয়া, নির্বাহী সদস্য শ্রাবণী মীম ও রুবি।

বই উপহার মেলার আহ্বায়ক রফিকুজ্জামান রণি বলেন, ‘স্বাধীনতার ৫০ বছরের গৌরবময় অধ্যায়ের সাক্ষী হয়ে থাকতে আমরা এ বই উপহার মেলার আয়োজন করেছি। আমাদের বিশ্বাস বইপাঠের মাধ্যমে বাঙালি জাতি আরও বহুদূর এগিয়ে যাবে এবং মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। গত আড়াই বছরে আমরা প্রায় সাড়ে চার হাজার বই উপহার দিয়েছি।’

এবারের কর্মসূচিতে সহযোগিতায় ছিলেন কবি সৈকত হাবিব ও মিডিয়া পার্টনার ছিল অনলাইন নিউজ পোর্টাল ‘ফোকাস মোহনা.কম’। মেলাটি উৎসর্গ করা হয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ