ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অপরাধ দমনে নারী পুলিশের কুইক রেসপন্স টিম

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২১, ২১:৫২

ফেনীতে সন্ত্রাস দমন, অপরাধ নির্মূলে বিশেষ উদ্যোগের অংশ হিসেবে নারী সদস্যদের দিয়ে ‘কুইক রেসপন্স টিম (কিউআরটি)’ গঠন করা হয়েছে।

কোথাও অপরাধ সংঘটিত হওয়ার খবর পেলেই ছুটে যাবে এ টিমের সদস্যরা। পুলিশ সুপার হিসেবে মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন দায়িত্ব গ্রহণের পর স্পেশাল এ টিম গঠন করেন।

ফেনী জেলা পুলিশ সূত্র জানায়, জেলায় অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কিউআরটি টিমের পুরুষ সদস্যদের পাশাপাশি সার্বক্ষণিক প্রস্তুত থাকবে নারী টিমের সদস্যরাও। কোথাও কোনো অপরাধ বা অনাকাঙ্খিত ঘটনার খবরে ডাক পেলে সাড়া দেবেন তারা। তৎক্ষণাৎ অভিযান চালিয়ে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিশেষ করে নারীর নিরাপত্তা, স্কুল-কলেজে ইভটিজিং দমন সহ নারীদের যে কোন বিপদে দ্রুত পাশে দাঁড়াবেন তারা।

ফেনী জেলা পুলিশের মিডিয়া সেলের ইনচার্জ ইন্সপেক্টর হাসান ইমাম জানান, পুলিশকে আরও জনবান্ধব করতে পুলিশ সুপার নানা উদ্যোগ নিয়েছেন। এর অংশ হিসেবে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, সন্ত্রাসী কার্যক্রম দমন, আধিপত্য বিস্তারকারীদের দমন, যেকোন ধরনের অপশক্তির সন্ত্রাসী কার্যক্রম রোদে পুরুষ ও নারী সদস্যদের নিয়ে পৃথক দুটি কিউআরটি স্পেশাল টিম গঠন করা হয়েছে। ইতিমধ্যে এই টিমের কার্যক্রম শুরু করা হয়েছে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ