ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

এবার বিজয় দিবসের সম্মাননা স্মারকে বানান ভুল

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২১, ১৯:০১

এবার ভোলার লালমোহনে বিজয় দিবসের সম্মাননা স্মারকে মুজিবর্ষের বানান ভুল করেছে উপজেলা প্রশাসন।

বিষয়টি যখন উপজেলা কর্তৃপক্ষের নজরে আসে তখন সম্মাননা প্রদান বন্ধ রাখা হয়।

এদিকে ‘মুজিববর্ষের’ স্থানে ‘মুবিজবর্ষ’ লেখা সম্মলিত ভুল বানান সম্মাননা স্মারকটি শুক্রবার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

উপজেলা অফিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন একটি অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে এ সম্মাননা স্মারক প্রদান করা করা হয়।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিজয় দিবসে লালমোহনের বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা এবং কুচকাওয়াজ অংশগ্রহণকারীদের জন্য ১২০টি সম্মাননা স্মারক ছাপানো হয়। সেখানে মুজিববর্ষ বানান ভুল ছিলো। ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন যখন ওই সম্মাননা প্রদান কার্যক্রম চলছিলো তখন ভুলটি দেখতে পায় উপজেলা প্রশাসন। এরপর থেকে ভুল লেখা স্মারকটি আর কাউকে দেয়া হয়নি।

এ বিষয়ে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা বলেন, বরিশালের একটি প্রেসে সম্মাননা স্মারক অর্ডার করা হয়েছিলো। আমরা সঠিক লেখা পাঠিয়েছি, কিন্তু প্রেসের দোকানে কম্পিউটার অপারেটরের লোকজন বানান ভুল করেছে। দোকানের মালিক ও কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করলে তাদের ভুল হয়েছে এমন কথা স্বীকার করেছেন। জেলা প্রশাসকের সাথে কথা বলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ