ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

প্রধান সড়কে বারো মাসই জলাবদ্ধতা

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২১, ১২:৩২

বৃষ্টি নেই বর্ষা নেই তবুও বারোমাস জলাবদ্ধতা লেগেই থাকে উপজেলার প্রধান সড়কে। পূর্বধলা বড় বাজার যাওয়ার প্রধান সড়কে সোনালী ব্যাংকের সঙ্গে রূপসী বাংলা হোটেলের সামনে ময়লা ও দুর্গন্ধযুক্ত পানিতে বারোমাস সয়লাব থাকে। খানাখন্দে ভরা সড়কটি এই অংশটুকু কাদাপানিতে একাকার হয়ে থাকে সবসময়। ব্যস্ততম সড়কটিতে গাড়ি চলাচলের সময় দুর্গন্ধযুক্ত পানি ছিটকে পড়ে পথচারীদের গায়ে।

নেত্রকোনার পূর্বধলায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় মূল সড়কগুলো ব্যবহৃত হচ্ছে ড্রেন হিসেবে এতে চরম ভোগান্তিতে পড়েছে পথচারীসহ স্থানীয় এলাকাবাসী।

স্থানীয়রা ড্রেনের পাশে ময়লা-আবর্জনা ও বর্জ্য ফেলার পাশাপাশি বালু পাথরের মত নির্মাণ সামগ্রী রেখেও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা রুদ্ধ করছে।

বাজার ব্যবসায়ী আবু ইসহাক বলেন- আমাদের পৌরসভা বাতিল করা হয়েছে। পৌরসভা স্থাপিত হলে পরিকল্পিত নগরায়ন হতো এবং ড্রেনেজ ব্যবস্থা পৌরসভার মাধ্যমে বাস্তবায়ন হতো। পৌরসভা না থাকায় স্থানীয় প্রশাসন এ বিষয়ে উদ্যোগী হচ্ছেনা।

পূর্বধলা উপজেলা প্রকৌশলী মো. আব্দুল আলীম লিটন বলেন, গত অর্থ বছরে এই রাস্তাটা সংস্করণ করা হয়েছে। তারপরও এখানে একটি ইউড্রেন স্থাপন করা হয়েছে। রাস্তাটি আরসিসি করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ