ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

এক ছাগলের ৬ বাচ্চা প্রসব!

প্রকাশনার সময়: ১৪ ডিসেম্বর ২০২১, ২০:০২

কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক পরিবারের একটি দেশী ছাগলের ৬টি বাচ্চা প্রসব হওয়ায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য তৈরী হয়েছে। এসময় এলাকার শতশত নারী-পুরুষ ছাগলের বাচ্চাগুলো দেখার জন্য ভিড় করেন।

উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের গজেরকুটি গ্রামের বাসিন্দা আসমত আলী ও তার স্ত্রী মনোয়ারা বেগমের একটি ছাগল থেকে এ বাচ্চাগুলোর জন্ম হয়েছে। আসমত পেশায় একজন অটোচালক স্ত্রী মনোয়ার বেগমের ইচ্ছায় ধার দেনা করেই একটি দেশি ছাগল কিনে লালন পালন করেন। পরে এক বছর দুবছর করে তিনটি হলেও এবার একসাথে ৬টি বাচ্চা প্রসব করে।

মঙ্গলবার দুপুরে বাচ্চা প্রসবের পর তা দেখতে দুর-দূরান্ত থেকে শতশত নারী-পুরুষ আসমতের বাড়ীতে ভিড় জমান। মা ছাগল ও বাচ্চাগুলো সুস্থ রয়েছে।

আসমত আলী ও তার স্ত্রী আনোয়ারা বেগম জানান, আল্লাহের অশেষ কৃপায় অন্যান্যবার ২ থেকে ৪টি বাচ্চা হলেও এবার ৬টি ছাগলের বাচ্চা হওয়ায় আমরা বেশ খুশী হয়েছি।

ছাগলের বাচ্চা দেখতে আসা সেকেন্দার আলী জানান, আমরা আগে কখনই ছাগলের ৬টি বাচ্চা প্রসবের খবর জানিনা। এবারেই প্রথম দেখলাম বেশ অবাক হয়েছি।

স্থানীয় ইউপি সদস্য এরশাদুল হক জানান, আসলে মহান আল্লাহর অশেষ কৃপায় আসমত আলীর ছাগলের ৬টি বাচ্চা হয়েছে। সত্যিই আসমত আলী ভাগ্যবান বলে আমি মনে করি।

ফুলবাড়ী উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: কৃষ্ণ মোহন হালদার জানান, ৪ থেকে ৫টি বাচ্চা হওয়ার খবর স্বাভাবিক। তবে ৬টি হওয়া ব্যতিক্রম। তবে এটা অস্বাভাবিকের কিছু না বাচ্চাগুলোর যত্ন নিতে হবে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ