ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আখাউড়ায় ৪ প্রার্থীকে জরিমানা

প্রকাশনার সময়: ১৪ ডিসেম্বর ২০২১, ১৯:৩৮

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৪ প্রার্থীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস উপজেলার উত্তর ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে এসব জরিমানা করেন।

জরিমানাকৃতরা হলেন- চেয়ারম্যান প্রার্থী আব্দুল হান্নান ভূইয়া ১০ হাজার টাকা, মোঃ শাহজাহান, ১০ হাজার টাকা, আল আমিন ভূইয়া ৫ হাজার টাকা এবং সদস্য প্রার্থী মোঃ জামাল মিয়া ৫ হাজার টাকা।

আদালত সূত্রে জানা যায়, নির্বাচনী সভায় জিলাপি বিতরণ, স্বতন্ত্র প্রার্থীর পোস্টারে দলের নাম ব্যবহার এবং আঠা দিয়ে দেয়ালে পোস্টার লাগানোর অপরাধে ৪ প্রার্থীকে বিভিন্ন অঙ্কের জরিমানা করা হয়।

এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী মো. শাহজাহান জনসভায় জিলাপি বিতরণ করায় ১০ হাজার টাকা, পোস্টারে দলের নাম লেখায় আব্দুল হান্নান ভূইয়া ১০ হাজার, দেয়ালে আঠা দিয়ে পোস্টার লাগানোয় চেয়ারম্যান প্রার্থী আল আমিন ভূইয়াকে ৫ হাজার টাকা এবং সদস্য প্রার্থী মোঃ জামাল ভূইয়াকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাস বলেন, এসব প্রার্থীরা নির্বাচনী আচরণ বিধির ৮, ১৬ ও ১৭ ধারা লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা করেছেন। তাই তাদেরকে সতর্ক করে জরিমানা করা হয়েছে। আচারণবিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেয়া হবে না। তিনি বলেন এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আখাউড়া উপজেলার ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ