ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নির্দেশ অমান্য করে হাট বসানোয় ইজারাদারকে জরিমানা

প্রকাশনার সময়: ১০ জুলাই ২০২১, ১৩:৫৮ | আপডেট: ১০ জুলাই ২০২১, ১৪:১৯

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সরকারি নির্দেশ অমান্য করে কোরবানীর পশুর হাট বসানোর পূর্ব প্রস্তুতি নিতে গিয়ে পশুর হাট ইজারাদার আব্দুর রশিদকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

এসময় স্বাস্থ্যবিধি না মানায় দায়ে ওমর আলী নামে এক ব্যক্তিকে ৫০০ টাকা জরিমানা করা হয়। এর আগে প্রশাসনের উপস্থিতি টের পেয়ে সটকে পড়েন হাট সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

শনিবার (১০ জুলাই) সকালে উপজেলার শালবাহান ইউনিয়নের শালবাহান দাখিল মাদ্রাসা মাঠে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকার কর্তৃক আরোপিত বিধি নিষেধ অমান্য করে আসন্ন পবিত্র ঈদ উল আযহাকে কেন্দ্র করে কোরবানির পশুর হাট বসানোর পূর্ব প্রস্তুতি গ্রহণের দায়ে শালবাহানহাট ইজারাদার আব্দুর রশিদকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া ওমর আলীকে স্বাস্থ্যবিধি না মানায় ৫০০ টাকা জরিমানা করা হয়।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা জানান,মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতি এড়াতে সরকার কর্তৃক ঘোষিত লকডাউন তেঁতুলিয়া উপজেলায়ও কঠোরভাবে চলছে। উপজেলায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল পশুর হাট বন্ধ ঘোষণা করা হয়েছে। কিন্তু শালবাহান হাট পশুর হাটের ইজারদার পশুর হাটের প্রস্তুতি নেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হাট বন্ধ করে দেয়া হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইজারাদারকে ১০ হাজার এবং অপর একজনকে স্বাস্থ্যবিধি না মানায় ৫ 'শ টাকা জরিমানা করা হয়।

নয়া শতাব্দী/ এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ