ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কাটাখালী পৌর মেয়রের দায়িত্বে আনোয়ার সাদাত

প্রকাশনার সময়: ১৩ ডিসেম্বর ২০২১, ১৫:৪২

বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ নিয়ে বিতর্কিত বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় রাজশাহী নগরী সংলগ্ন কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী বরখাস্তের পর প্যানেল মেয়র-১ আনোয়ার সাদাতকে মেয়রের দায়িত্ব দেওয়া হয়েছে। রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই দায়িত্ব প্রদান করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে সাময়িক বরখাস্ত করায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯-এর ৪০ ধারা এবং শ্রেণিসভা কার্যবিধিমালা, ২০১২-এর বিধানমতে প্যানেল মেয়র-১ মো. আনোয়ার সাদাতকে সব ধরনের বিধিবিধান যথাযথভাবে অনুসরণপূর্বক পৌরসভা সচিবের সঙ্গে যৌথ স্বাক্ষরে পৌর তহবিল পরিচালনাসহ সব দৈনন্দিন কার্যাদি পরিচালনার দায়িত্ব দেওয়া হলো।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে ফৌজদারি মামলায় গ্রেফতার হওয়ায় গত বুধবার আব্বাস আলীকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর ভোরে রাজধানীর একটি হোটেল থেকে মেয়র আব্বাস আলীকে আটক করে র‌্যাব। পরে তার বিরুদ্ধে দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত বৃহস্পতিবার রিমান্ড শেষে মেয়র আব্বাসকে কারাগারে পাঠানো হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ