ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

বিজয়নগরে ৫০ প্রার্থীকে সোয়া ২ লাখ টাকা জরিমানা

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২১, ২০:৫৩

চতুর্থধাপে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর। প্রতিটি ইউনিয়নের প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা পুরোদমে চালাচ্ছেন প্রচার-প্রচারণা। তবে প্রার্থীরা আচরণবিধিও লঙ্ঘন করছেন অহরহ।

আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪৩টি মামলায় চেয়ারম্যান-মেম্বার প্রার্থীসহ ৫০জনকে ২ লাখ ১৭ হাজার ৬০০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। দেয়ালে প্রার্থীদের পোষ্টার লাগানো, একাধিক নির্বাচনী মাইক ব্যবহার ও মিছিল করার দায়ে এসব জরিমানা করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্তদের মধ্যে রয়েছেন ৪জন চেয়ারম্যান প্রার্থী, ৩জন মেম্বার প্রার্থী ও বাকীরা কর্মী সমর্থক।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সালেহ মুহিদ গত শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

চারজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে উপজেলার পাহাড়পুর ইউনিয়নে ২জন, চম্পকনগর ইউনিয়নে ১জন ও বুধন্তি ইউনিয়নে ১জন রয়েছেন।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী মোহাম্মদ সালেহ মুহিদ বলেন, আচরণবিধি লঙ্ঘনের দায়ে চারজন চেয়ারম্যান প্রার্থী, তিনজন মেম্বার প্রার্থীসহ ৫০জনকে ৪৩টি মামলায় ২ লাখ ১৭ হাজার ৬০০টাকা জরিমানা করা হয়েছে। তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে। উল্লেখ্য, বিজয়নগর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৫৪ জন, সাধারণ সদস্য পদে ২৩৮ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ