ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ এগিয়ে চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২১, ২০:১৯ | আপডেট: ১২ ডিসেম্বর ২০২১, ২০:২৩

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‌‌‘মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ এগিয়ে চলছে। সরকার মুক্তিযোদ্ধাদের সুযোগ সুবিধা ক্রমান্বয়ে বাড়িয়ে চলছে। শুধু জীবদ্দশায় নয়, একজন মুক্তিযোদ্ধা মৃত্যুর পরেও তাদের যথাযোগ্য সম্মান দেওয়া হচ্ছে।’

রোববার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় কক্সবাজার শহরের বাহারছড়া গোল চত্বরমাঠে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ও কক্সবাজার জেলা প্রশাসন আয়োজিত আঞ্চলিক মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, ‘মুক্তিযোদ্ধারা জাতীর শ্রেষ্ঠ সন্তান। তাদের কল্যাণে স্বাধীন হয়েছে এই দেশ। তাই বর্তমান সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মুক্তিযোদ্ধাদের জন্য কাজ করে যাচ্ছে। সর্বক্ষেত্রে তাদের সম্মান নিশ্চিত করা হচ্ছে।’

এ সময় মন্ত্রী কক্সবাজার বাহারছড়ার গোলচত্ত্বর মাঠটি মুক্তিযোদ্ধা মাঠ হিসাবে ঘোষণা দেন। এর আগে অনুষ্ঠানে দেশ মাতৃকা রক্ষায় উপস্থিত মুক্তিযোদ্ধাসহ সকলকে শপথ বাক্য পাঠ করান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

১২ই ডিসেম্বর কক্সবাজার হানাদার মুক্ত দিবস উদযাপনে ‘বিজয় পথে পথে’ শিরোনামে বীর মুক্তিযোদ্ধা আঞ্চলিক মহাসমাবেশ এর আয়োজন করা হয়। সবশেষে, কক্সবাজার মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অংশে দেশসেরা শিল্পীদের পাশাপাশি সঙ্গীত পরিবেশন করবে, জনপ্রিয় ব্যান্ড দল ‘চিরকুট’।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ