ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চাঁপাইনবাবগঞ্জে ‘বঙ্গবন্ধু বইমেলার’ উদ্বোধন 

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২১, ১৬:১১

‘বঙ্গবন্ধুর চেতনা; উন্নয়নের প্রেরণা’এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান বিজয়ের ৫০ বছর উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে ‘বঙ্গবন্ধু বইমেলার’ উদ্বোধন করা হয়েছে।

রোববার (১২ ডিসেম্বর) বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি মেলার উদ্বোধন করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম। এ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত লেখকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পরে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার হুমায়ন কবীর, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শঙ্কর কুমার কুন্ড, পিএসসি’র সাবেক সদস্য ফজলুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, চাঁপাইনবাবগঞ্জের পৌর মেয়র মোখলেসুর রহমান প্রমুখ। পরে আলোচনা শেষে বিভিন্ন স্টল পরিদর্শন করেন অতিথিরা।

এ সময় জেলা প্রশাসক গণমাধ্যমকে জানান, এক অনুপ্রেরণার নাম বঙ্গবন্ধু। বঙ্গঙ্গবন্ধু অজানাকে জানার নাম। তাই নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুকে জানা এবং শ্রদ্ধার লক্ষেই এই বই মেলার আয়োজন।

সপ্তাহব্যাপী এ বইমেলার আয়োজন করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চ চত্বরে এ বইমেলা চলবে আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এবং সবার জন্য উন্মুক্ত থাকবে।

বিশেষ এই বইমেলায় বঙ্গবন্ধুর জীবনি নিয়ে এখন পর্যন্ত প্রকাশিত বিভিন্ন বইসহ জেলার ৫৫ জন স্থানীয় লেখকদের বই নিয়ে থাকছে ৩০টি স্টল। পাশাপাশি থাকছে ঢাকা থেকে প্রথমা, অনন্যাসহ বেশ কয়েকটি প্রকাশনা সংস্থার স্টলও। মেলাকে আকর্ষনীয় ও প্রাণবন্ত করতে সাত দিনব্যাপী মেলা চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে। সমাপনী দিনে লেখকদের সংবর্ধনা প্রদান করা হবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ