ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অপহৃত ৪ শিক্ষার্থী উদ্ধার, ৮ রোহিঙ্গা গ্রেফতার

প্রকাশনার সময়: ১১ ডিসেম্বর ২০২১, ১৫:২৯

সর্বশেষ উদ্ধার হলো কক্সবাজারের রামু থেকে অপহৃত স্কুল ছাত্র মিজানুর রহমান। শনিবার (১১ ডিসেম্বর) ভোরে টেকনাফের শালবন পাহাড় থেকে তাকে উদ্ধার করে র‌্যাব সদস্যরা। এর আগে শুক্রবার সন্ধ্যায় উদ্ধার হয় আরো ৩ জন।

টেকনাফের হোয়াইক্ষ্যং শালবন পাহাড়ে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন এবং র‌্যাবের যৌথ অভিযানে তাদের উদ্ধার করা হয়। শনিবার দুপুরে র‌্যাব সংবাদ সম্মেলন করে অপহৃত ৪ স্কুল ছাত্রকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। এই ঘটনায় ৮জন রোহিঙ্গাকে গ্রেফতার কারা হয়েছে।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, শুক্রবার দুপুরে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে এক অপহরণকারীকে আটক করেছে র‌্যাব ১৫ এর সদস্যরা। তার দেয়া স্বীকারোক্তি মতে বিকেলে অপহৃত ৪ জনের মধ্যে প্রথমে মো: কায়ছারকে উদ্ধার করা হয়। বাকী ৩ জনকে উদ্ধারে র‌্যাব এবং এপিবিএন উদ্ধার অভিযান অব্যাহত রাখে।

পরে সন্ধ্যায় এপিবিএন সদস্যরা শালবন পাহাড় থেকে মিজানুর রহমান নয়ন এবং জাহেদুল ইসলামকে উদ্ধার করে। এসময় ৭ অপহরণকারীকে গ্রেফতার করা হয়। শনিবার ভোরে র‌্যাব সদস্যরা সবশেষ মিজানুর রহমানকে উদ্ধার করে অভিযান শেষ করে। এ ঘটনায় মোট ৮জন অপহরণকারীকে গ্রেফতর করে র‌্যাব এবং এপিবিএন।

দুপুরে সংবাদ সম্মেলন করে র‌্যাব ১৫ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার জানান, অপহরণকারীদের ধরতে তারা নানা কৌশল অবলম্ব করেন। গোয়েন্দা নজরদারী বাড়িয়ে কৌশলে টেকনাফের শালবন পাহাড় থেকে অপহৃতদের উদ্ধার করা হয়।

গেল ৭ ডিসেম্বর কক্সবাজারের উখিয়ার সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণের কথা বলে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসী চক্র। অপহরণ করার পর চক্রটি তাদের স্বজনদের কাছ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ