ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

কক্সবাজারে বেপরোয়া ছিনতাইকারী চক্র, ছুরিকাঘাতে ২ পর্যটক আহত

প্রকাশনার সময়: ১১ ডিসেম্বর ২০২১, ১০:৪৩ | আপডেট: ১১ ডিসেম্বর ২০২১, ১০:৪৫

কক্সবাজার সমুদ্র সৈকতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে দুইজন পর্যটক আহত হয়েছে। এ সময় ছিনতাইকারীরা পর্যটকদের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল লুট করেছে বলে জানা গেছে। শুক্রবার (১০ ডিসেম্বর) রাতে সৈকতের সুগন্ধা পয়েন্টে এ ঘটনা ঘটে।

আহতরা কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা শেষে অজ্ঞাতনামা ছিনতাইকারীদের বিরুদ্ধে ট্যুরিস্ট পুলিশের কাছে লিখিত এজাহার দায়ের করেছেন।

জানা গেছে, যশোরের চৌগাছা এলাকা থেকে একদল পর্যটক কক্সবাজারে বেড়াতে আসেন। শুক্রবার রাত ৮টার দিকে দুই পর্যটক সমুদ্র সৈকতে ঘুরে হোটেলে ফেরার পথে সুগন্ধা পয়েন্ট ও সীগাল হোটেলের মধ্যবর্তী স্থানে ঝাউবনের ভিতর ৪ জনের সশস্ত্র ছিনতাইকারী দল ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তাদের গতিরোধ করে। পর্যটকরা গতিরোধের কারণ জানতে চাওয়া মাত্রই তাদেরকে ছুরিকাঘাত করে নগদ ৭ হাজার টাকা ও দুটি দামী মোবাইল সেট ছিনিয়ে নিয়ে যায়।

আহত পর্যটক মো. পারভেজ জানান, ঘটনাস্থল থেকে অল্প দুরে সৈকতে ট্যুরিস্ট পুলিশ সদস্য ও বীচ কর্মীরা থাকলে ছিনতাইয়ের সময় তারা এগিয়ে আসেনি।

এব্যাপারে ট্যুরিস্ট পুলিশের ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মান্নানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছুরিকাহত মো. পারভেজ নামের এক পর্যটক শুক্রবার রাত ১০ টায় ছিনতাইয়ের বিষয়ে লিখিত একটি অভিযোগ দিয়েছেন। আমরা তা তদন্ত করছি।

কক্সবাজার সমুদ্র সৈকতে সরেজমিন গিয়ে এবং স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, কক্সবাজার সমুদ্র সৈকতে সন্ধ্যা নামতেই বখাটে-ছিনতাইকারীদের উত্পাত বেড়ে যায়। সৈকতের অধিকাংশ বাতি দীর্ঘদিন ধরে নষ্ট থাকায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। রাতের আঁধারে সৈকতের পরিবেশ হয়ে ওঠে ভূতুড়ে। আর এই অন্ধকারের সুযোগে সন্ধ্যার পর থেকেই সৈকতে বেড়ে যায় ছিনতাইসহ নানা ধরনের অপরাধ। এ কারণে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে ভয়ে সৈকত ছাড়তে শুরু করেন পর্যটকরা।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ