ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এবার ইউপি নির্বাচনে ভিক্ষুক রাহেলা!

প্রকাশনার সময়: ১০ ডিসেম্বর ২০২১, ১৬:২১

অন্যের কাছে হাত পেতে ভিক্ষা যার একমাত্র পেশা এবং নেশা, সেই ভিক্ষুক রহেলা বেগম সিদ্ধান্ত নিয়েছেন ইউপি নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে সদস্য পদে নির্বাচন করবেন। তার এমন সিদ্ধান্তে এলালাবাসী অবাক হলেও মানুষের প্রতি তার উদার ভাবনার কারণে এখন পাশে দাঁড়িয়েছে অনেকেই।

আইনি জটিলতার অবসান হওয়ার পর দীর্ঘ ১৯ বছর পর আগামী ২৬ ডিসেম্বর ৪র্থ ধাপে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ৪ নং বরিশাল ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচন নিয়ে ভোটার এবং প্রার্থীদের মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে। ঠিক সেই সময় উপজেলার ৪ নং বরিশাল ইউনিয়ন পরিষদের ১, ২, ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে প্রার্থী হিসাবে রাহেলা বেগমের প্রতিদ্বন্দিতা করার বিষয়টি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। তার নির্বাচনী প্রতিক (মার্কা) মাইক।

নির্বাচনকে ঘিরে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের পাড়া মহল্লায় শুরু হয়েছে নির্বাচনী উৎসব। আর নির্বাচনী প্রচার প্রচারণার অংশ হিসাবে চেয়ারম্যান মেম্বার প্রার্থীরা ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট ও দোয়া প্রার্থনা করছেন।

অন্যান্য প্রার্থীদের ন্যায় ভিখারি রাহেলা বেগমের নির্বাচনী কর্মী বহর না থাকলেও থেমে নেই তার নির্বাচনী প্রচারণা। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে একক ভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ভিক্ষাবৃত্তি থেকে মুক্তি পেতে ও অভাবীদের জন্য কিছু করার অঙ্গিকার নিয়ে ভোটারদের কাছে ভোট ও দোয়া প্রার্থনা করছেন তিনি।

“ভিক্ষাবৃত্তি সমাজে একটি অভিশাপ। এই অভিশাপ জীবনে আর থাকতে চাইনা। আমার মতো অভাবে পরে যারা ভিক্ষা করে, তাদের পাশে দাঁড়াতে চাই। চেয়ারম্যান, মেম্বারের কাছে আমাদের মতো গরীব লোক গেলে কাম হয়না। টাকা যোগার করে দিলে কাম হয়, না হলে হয় না।” নয়া শতাব্দীর কাছে নিজের অনুভূতির কথা বলছিলেন মেম্বার প্রার্থী রাহেলা বেগম।

তিনি আরও বলেন, ‘দেশের একজন নাগরিক হিসেবে যে কেউ ভোট করতে পারে। আমার সে অধিকার আছে। আর যাতে ভিক্ষা করে বেঁচে থাকতে না হয়, এবং এলাকার অন্য কাউকে এ পেশায় না আসতে হয়, সে কারণেই তিনি ভোট করছেন।’ নির্বাচনে জয়ী হবেন বলেও তিনি শতভাগ আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, ইউনিয়নটিতে র্দীঘ ১৯ বছর পর ইউনিয়ন পরিষদের নির্বাচন হতে যাচ্ছে। আগামী ২৬ ডিসেম্বর এ নির্বাচনে সকাল ৮ হতে বিকাল ৪ টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ