ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মাধবপুরে সরকারি পুকুর আবারও দখল

প্রকাশনার সময়: ১০ ডিসেম্বর ২০২১, ১২:৩৯

হবিগঞ্জের মাধবপুর পৌর বাজারের ভেতরে শত কোটি টাকা মূল্যের সরকারি পুকুর দখল হয়ে যাচ্ছে। অবৈধ দখল মুক্ত করার পর আবারও উচ্ছেদকৃত জায়গায় নতুন করে স্থাপনা তৈরির কাজ শুরু করেছে দখলদাররা।

পৌরসভার বাজারের ভেতরে কাটিয়ারা মৌজার ১০২৭ দাগে ১ একর ৩১.৮৭ শতাংশ ভূমির পুকুরটি প্রায় ১ মাস ব্যাপী উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন ও সহকারী কমিশনার ভূমি মো. মহিউদ্দিন এর নেতৃত্বে এক্সভেটর ও বিপুল সংখ্যক শ্রমিক নিয়ে উচ্ছেদ অভিযান চালিয়ে উদ্ধার করে।

পুকুরটি খনন, দৃষ্টিনন্দন ওয়াকওয়ে ও পার্ক তৈরি করার জন্য প্রায় ৬০ লক্ষ টাকার টেন্ডার প্রক্রিয়া সম্পূর্ণ করেন। কিন্তু নির্মাণ কাজ শুরুর আগেই রাতের আঁধারে আবারও অবৈধ দখলদাররা উচ্ছেদকৃত জায়গা দখল নিতে শুরু করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মো. মঈনুল ইসলাম মঈন জানান-প্রায় ১ মাস ব্যাপী উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়েছে। এবং পুকুরটি খনন, দৃষ্টিনন্দন ওয়াকওয়ে ও পার্ক তৈরি করার জন্য প্রায় ৬০ লক্ষ টাকার টেন্ডার প্রক্রিয়া সম্পূর্ণ করা হয়েছে। এরই মধ্যে উচ্ছেদকৃত জায়গায় কয়েকজন মামলার দোহাই দিয়ে নতুন করে কাজ শুরু করেছে। অচিরেই এগুলো আবারও উচ্ছেদ করা হবে।

উপজেলার সহকারী কমিশনার ভূমি মো. মহিউদ্দিন জানান-এক ইঞ্চি সরকারি জায়গাও ছাড় দেয়া হবে না। যারা অবৈধ ভাবে আবারও সরকারি জায়গা দখলের চেষ্টা করছে তাদের ছাড় দেয়া হবে না।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ