ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপি নেতা আলালের বিরুদ্ধে শরীয়তপুরে মামলা

প্রকাশনার সময়: ১০ ডিসেম্বর ২০২১, ১২:০৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নোংরা ও কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ার অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানি ও বৈদেশিক সম্পর্ক বিনষ্ট করার অভিযোগ এনে শরীয়তপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে। দায়েরকৃত মামলার বাদী হয়েছেন শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন। আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সামছুল আলম মামলাটি আমলে নিয়ে আলালের বিরুদ্ধে সমন জারী করেন। বৃহস্পতিবার বিকাল ৫টায় প্রতিবাদ সভার মাধ্যমে এমন তথ্য প্রকাশ করেছেন মামলার বাদী।

মামলার বিবরনে জানাগেছে, গত ১ অক্টোবর বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী নাগরিক সমাজ ‘বাংলাদেশ ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান’ শীর্ষক আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল তার বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে জঘন্য, নোংরা ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন। ওই বক্তব্যের ভিডিও ক্লিপ বিএনপির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এবং দেশের প্রথম সারির গণমাধ্যমে প্রচার করা হয়। এতে মাননীয় প্রধানমন্ত্রীর অন্তত ৫ কোটি টাকার মানহানি হয়েছে উল্লেখ করে মানহানি ও বৈদেশিক সম্পর্ক বিনষ্টের অভিযোগে এনে জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে বৃহস্পতিবার আদালতে মামলাটি দায়ের করেন।

এর পর বিকাল ৫টায় শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শরীয়তপুর শহরের চৌরঙ্গী মোড় বঙ্গবন্ধু চত্বরে মোয়াজ্জেম হোসেন আলালের বিচার দাবী করে এক প্রতিবাদ সভা ও তার কুশপুত্তলিকা দাহ করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মামলার বাদী অ্যাডভোকেট. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, জেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক রাশেদুজ্জামান, শরীয়তপুর পৌরসভা যুবলীগ সভাপতি কাউন্সিলর খোকন বেপারী প্রমুখ।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ