ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
বেগম রোকেয়া দিবসে

বগুড়ায় ৫ নারীকে জয়িতা সম্মাননা

প্রকাশনার সময়: ০৯ ডিসেম্বর ২০২১, ১৯:০৬ | আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১, ১৯:২৮

বগুড়ায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২১ "জয়িতা অন্বেষণে বাংলাদেশ" শীর্ষক কার্যক্রমের আওতায় জেলা পর্যায়ে নির্বাচিত পাঁচ জয়িতাকে সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর।

সম্মাননা প্রদান ও আলোচনা সভায় বগুড়া জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ও জয়িতাদের সম্মাননা সনদ এবং ক্রেস্ট প্রদান করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক।

৫ টি ক্যাটাগরিতে নির্বাচিত জয়িতারা জেলা প্রশাসকের হাত থেকে সম্মাননা গ্রহণ করেন। অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী হিসেবে মোছাঃ সুরাইয়া ফারহানা রেশমা। শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মোছা. রোকসানা সুলতানা। সফল জননী নারী মোছা. রিনা বেগম। নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু এই ক্যাটাগরিতে মোছা. জয়নব খাতুন।সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী এই ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন মোছা. সুমি খাতুন।

উপমহাদেশে নারী অধিকার প্রতিষ্ঠার অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের জন্ম ও মৃত্যুবার্ষিকী উপলক্ষে বেগম রোকেয়া দিবস পালন করা হয়।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ