ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রামে ঝুটের গুদামে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশনার সময়: ০৯ ডিসেম্বর ২০২১, ১৭:৫১ | আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১, ১৭:৫৮

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানাধীন আতুরার ডিপু এলাকায় একটি ঝুটের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ভোর সোয়া ৫টার দিকে আতুরার ডিপু এলাকায় চিটাগাং পার্ক কমিউনিটি সেন্টারের পাশে ওই গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের তিনটি স্টেশনের ১১ টি গাড়ির চেষ্টায় প্রায় চার ঘণ্টা পর সকাল ৯ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন পুরোপুরি নির্বাপন করতে আরও দুই ঘণ্টা সময় লাগে ফায়ার সার্ভিসের কর্মীদের।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রামের উপ-পরিচালক মো. আনিসুর রহমান জানান, ঝুট গুদামে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস আগ্রাবাদ, চন্দনপুরা ও বায়েজিদ স্টেশনের ১১টি গাড়ি প্রায় চার ঘণ্টার চেষ্টায় সকাল ৯ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে আগুন পুরোপুরি নির্বাপন করতে দুপুর ১ টা পর্যন্ত সময় লাগে।

তিনি আরও বলেন, ‘ঝুট গুদামে পাশাপাশি দশটি গোডাউন ছিল। সবগুলোই ঝুট গোদাম হিসেবে ব্যবহার করা হত। এর মধ্যে চারটিতে আগুন লাগে। ভবন কর্তৃপক্ষের আগুন নেভানোর কোনো ব্যবস্থা ছিল না। দূর থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে হয়েছে। তাই কিছুটা বেগ পেতে হয়েছে। একদিকে আগুন নেভানো হলে আরেকদিকে আগুন দেখা গেছে।’

তবে আগুন কীভাবে লেগেছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে পরে জানানো হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে তৈয়বুল আলম ট্রেডার্স নামে একটি গোডাউনের মালিক মো. ইসমাইল জানান, ভোরে হঠাৎ আগুন লেগেছে কেনো বলতে পারছি না। আগুন লাগার খবর দারোয়ান ফোন করে বলে। এরপর ফায়ার সার্ভিসকে খবর দেই। গোডাউনে শীতের পোশাক স্টক করে রেখেছিলাম। গোডাউনে ৫ কোটি টাকার মালামাল আছে বলে দাবি করেন এ ব্যবসায়ী।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ