ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাজশাহীতে হবে আরো পাঁচটি ফ্লাইওভার

প্রকাশনার সময়: ০৭ ডিসেম্বর ২০২১, ১৬:৪৪

যান নিরসনে রাজশাহী নগরীতে আরো পাঁচটি ফ্লাইওভার নির্মাণ করা হবে। জনগুরুত্বপূর্ণ এলাকায় ফ্লাইওভারগুলো নির্মাণ করবে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

যানজট ও দুর্ঘটনা এড়াতে নতুন এই পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। ইতিমধ্যে রাজশাহী নগরীতে একটি ফ্লাইওভার নির্মাণ করেছে রাসিক। আরেকটি ফ্লাইওভার নির্মাণের কাজ চলমান রয়েছে। এই ফ্লাইওভার নির্মাণ হলে যানজট কমবে। রাসিক সূত্রে জানা গেছে, রাজশাহীর নগরীতে আরো ৫টি ফ্লাইওভারগুলো নির্মাণ করা হবে নগরীর শহিদ এএইচএম কামারুজ্জামান চত্বর (গোরহাঙ্গা রেলগেট), ভদ্রা মোড়, বর্নালী মোড় থেকে রাজিব চত্বর হয়ে বহরমপুর রেলক্রসিং পর্যন্ত।

এছাড়া কোর্ট স্টেশন ও রায়পাড়া রেল ক্রসিংয়ের উপরে নির্মাণ করা হবে ফ্লাইওভার। সোমবার রাতে ফ্লাইওভার নির্মাণ নিয়ে পরামর্শক কোম্পানির নেতৃবৃন্দ রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে আলোচনায় বসেছিলেন।

এসময় ওই পাঁচটি ফ্লাইওভার নির্মাণের নকশা প্রণয়ন, কাজের অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এসময় রাসিকের প্যানেল-১ মেয়র শরিফুল ইসলাম বাবু, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, প্রকল্প পরিচালক নূর ইসলাম তুষার ছাড়াও ফ্লাইওভার নির্মাণ নিয়ে পরামর্শক কোম্পানির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নগরীতে যানজট নিরসনের জন্য এই পাঁচটি ফ্লাইওভার নির্মাণ করা হবে। রাসিক নগরীর অতিগুরুত্বপূর্ণ এলাকাগুলো নির্ধারণ করেছে ফ্লাইওভার নির্মাণের জন্য। রাসিকের পরিকল্পনা নগরীকে যানজট মুক্ত রাখা। সেই লক্ষ্যে কাজ চলছে বলে জানান সিটি মেয়র।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ