ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বরিশালে হাফ ভাড়ার দাবিতে সড়ক অবরোধ

প্রকাশনার সময়: ০৭ ডিসেম্বর ২০২১, ১৬:০০ | আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১, ১৬:০৬

চাকার নিছে মেধা শেষ এটা কি আমাদের স্বাধীন দেশ, পড়া লেখা করে যে, চাকার নিছে পড়ে সে এই শ্লোগান নিয়ে আল্টিমেটাম দেওয়া ৪৮ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীরা প্রশাসন থেকে কোন ধরনের আশ্বাস ও সহযোগিতা না পেয়ে পুনরায় বরিশাল নগরীর প্রাণকেন্দ্র সদররোডে নৌপথসহ সকল গণপরিবহনে শিক্ষার্থীদের সার্বক্ষণিক হাফ ভাড়া ৫০ শতাংশ হ্রাস নিশ্চিত এবং নিরাপদ সড়কসহ ৬ দফা দাবিতে সড়ক অবরোধ বিক্ষোভ ও মানববন্ধন সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করেছে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল ১১টায় নগরীর সদররোড সড়কে বসে শান্তি শৃঙ্খলা বজায় রেখে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় সদরোডের দুই প্রান্তে যানবাহন আটকা পড়ে যায়।

আবার কোন কোন যানবাহন ঘুড়িয়ে বিকল্প পথে চলে যায় এক পর্যায়ে আন্দোলন ও সড়ক অবরোধ করা শিক্ষার্থীরা গণমাধ্যম কর্মীদের মোটর বাইক আটকে দেয় এবং দৈনিক কালের কণ্ঠ পত্রিকার বরিশাল অফিসের গণমাধ্যম কর্মী মাইনুল ইসলাম সবুজের গাড়ি ঘুড়িয়ে নিতে বাধ্য করে।

ঘণ্টাকালব্যাপি সড়ক অবরোধ শেষে পুনরায় ২৪ ঘণ্টার সময়সীমা বেধে দিয়ে অবরোধ প্রত্যাহার করে নেওয়ার পূর্বে শিক্ষার্থীরা ঘোষণা দিয়ে যান আগামী ২৪ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের দাবি মেনে না নেয়া হলে তারা জেলা প্রশাসক দপ্তর ও বিআইডব্লিউটি কার্যলয়ের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করবেন।

এর পূর্বে ৪৮ ঘণ্টা বেধে দেওয়া সময়সীমা ও আল্টিমেটাম শেষে নগরীর সদররোডে মানববন্ধন সমাবেশ করেন। এখানে স্বগত বক্তব্য রাখেন বরিশাল সরকারী বিএম কলেজের শিক্ষার্থী রাহুল দাশ, ববি শিক্ষার্থী আলিশা মুনতাজ, শাকিবুল ইসলাম শাকিব, সামিয়া লায়মন, মো. তামিম ইসলাম, রিফাত মারফিয়া, অদিতি ভট্টাচার্য, হাফিজুর রহমান রাকিব, জিম প্রমুখ।

নয়া শতাব্দী/এস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ