ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

রাজারহাট উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

প্রকাশনার সময়: ০৬ ডিসেম্বর ২০২১, ২০:৫৩

কুড়িগ্রামের রাজারহাট উপজেলাকে প্রাথমিকভাবে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। সোমবার (৬ডিসেম্বর) দুপুরে রাজারহাট উপজেলা প্রশাসনের আয়োজনে রাজারহাট হেলিপ্যাড মাঠে গণসমাবেশে ভার্চুয়ালি উপস্থিত থেকে ঘোষণা প্রদান করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র সহযোগী সংস্থা আরডিআরএস বাংলাদেশ’র বিল্ডিং বেটার ফিউচার ফর র্গালস (বিবিএফজি) প্রকল্পের সহযোগিতায় গণসমাবেশে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ এমপি, ইউএনও নূরে তাসনিম, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের বিবিএফজি প্রজেক্ট ম্যানেজার নজরুল ইসলাম চৌধুরী ও আরডিআরএস এর হেড অফ ডেভেলপমেন্ট প্রোগ্রামার আব্দুল সামাদ প্রমূখ।

গণসমাবেশে বাল্যবিবাহমুক্ত ফলক উন্মোচন, বাল্যবিবাহকে লালকার্ড প্রদর্শন ও শপথ পাঠ করানো হয়। এ সময় শিক্ষার্থী, শিক্ষক, কিশোর-কিশোরী ক্লাবের সদস্যসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট’র গাইড লাইন অনুযায়ী রাজারহাট উপজেলার ৬৩টি ওয়ার্ড এবং ৭টি ইউনিয়ন ইতোমধ্যে প্রাথমিকভাবে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। তারই ধারাবাহিকতায় কোভিডকালিন সময়ে বাল্যবিবাহ বন্ধে জনসচেতনা বাড়াতে এই উদ্যোগ নেয়া হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ