ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শীর্ষ সন্ত্রাসীসহ ৪ রোহিঙ্গা ডাকাত আটক

প্রকাশনার সময়: ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:০১
সংগৃহীত ছবি

কক্সবাজার জেলার টেকনাফের জাদিমুড়া রোহিঙ্গা শিবির থেকে ৫ জনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। এদের ৪ জন ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এবং একজন একাধিক মামলার পলাতক আসামি। এদের নাম পুলিশের তালিকায় শীর্ষ সন্ত্রাসী হিসেবে তালিকাভুক্ত রয়েছে। শনিবার দিবাগত রাতে পৃথক অভিযানে হ্নীলা ইউনিয়নের ২৭ নম্বর শিবির থেকে তাদের আটক করা হয়। এরা হলেন, একই শিবিরের আশ্রিত মৃত মো. সিদ্দিকের ছেলে নুর আজিম (৩২), সহোদর আবু (৫০), মো. আইয়ুবের ছেলে ইসলাম (৩৫) ও মৃত মুসলিমের ছেলে নুরুল হক (৩৫)। তাদের কাছ থেকে চারটি রামদাও উদ্ধার করা হয়।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জাদিমুড়া ২৭ শিবিরে এপিবিএনের একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় চার রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করে। তিনি আরও বলেন, আটককৃতদের হেফাজতে থাকা দেশীয় তৈরি বিভিন্ন সাইজের চারটি রাম দা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা আরও পাঁচ সহযোগীর নাম স্বীকার করে ডাকাতির জন্য জড়ো হওয়ার কথা স্বীকার করেন। উদ্ধারকৃত রামদাসহ আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে একই শিবিরে অভিযান চালিয়ে একাধিক মামলা পলাতক আসামি রোহিঙ্গা ডাকাত নুর আহম্মদকে (৩২) গ্রেফতার করা হয়েছে। আহম্মদ একই শিবিরের ব্লক-বি ১১, এফসিএন-২৮৮১০০ এর লাল মিয়ার ছেলে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ