ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়’

প্রকাশনার সময়: ০৪ ডিসেম্বর ২০২১, ২০:০২

মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়। শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে চাঁদপুরের শাহরাস্তি ছিখটিয়া ব্রিজ হইতে সূচীপাড়া ব্রিজ পর্যন্ত ডাকাতিয়া নদীর উত্তর পাড়ে ৪২ কোটি টাকা ব্যয়ে ২ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে বাংলাদেশ আভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) কর্তৃক আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে সম্পন্ন হচ্ছে। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়। বাংলাদেশের অগ্রযাত্রায় প্রধানমন্ত্রীর সহযাত্রী হতে পেরে আমি গর্বিত। মেজর রফিক বলেন, আজ বিজয় দিবসের মাসে আমরা এখানে বক্তব্য রাখছি। ঠিক এ সময়ের ১৯৭১ সালে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে যুদ্ধের ময়দানে দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধে লড়ে ছিলাম। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে আমরা দেশকে স্বাধীন করেছি। বাংলাদেশ হয়েছে হানাদার মুক্ত।

তিনি আরো বলেন, ওয়াকওয়ে প্রকল্পে প্রায় ১৩ একর জমি অধিগ্রহণসহ ব্যয় ধরা হয়েছে ৪২ কোটি টাকা। ডাকাতিয়া নদীর পাড়ে ওয়াকওয়ে নির্মাণ হলে দূর দূরান্ত থেকে আগত দর্শনার্থীরা ঘুরতে আসবে। এ উপজেলার সুনাম ও পরিচিতি চাঁদপুর তথা দেশের বিভিন্ন জেলায় ছড়িয়ে পড়বে। ১০ ফিট ছড়া, ৩০ ফিট প্রশস্ত, বিশাল পরিসরে এ ওয়াকওয়ে নির্মাণ করা হচ্ছে যা দেশের দ্বিতীয় ওয়াকওয়ে।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন বাংলাদেশ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক (এনজিপি,এনডিসি, এনসিসি, পিএসসি)।

শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের আহবায়ক আহসান মঞ্জুরুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছরিন জাহান চৌধুরী শেফালী, পৌর মেয়র হাজী আবদুল লতিফ, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী, চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার আতিকুজ্জামান চৌধুরী, বিআইডব্লিউটিএর পরিচালক মো. আমজাদ হোসেন।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ