ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ওয়াহেদ আলীর নেতৃত্বে বোমা তৈরী হতো: র‌্যাব

প্রকাশনার সময়: ০৪ ডিসেম্বর ২০২১, ১৪:৪৩

নীলফামারী সদরের সোনারায় ইউনিয়নের একটি বাড়িতে অভিযান চালিয়ে পাঁচ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযান শেষে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, ‘ওয়াহেদ আলীর নেতৃত্বে এই বাড়িতে বোমা তৈরির কাজ করা হতো বলে আমরা জেনেছি। রংপুর অঞ্চলে সে এই কাজ করতো।'

গ্রেফতারকৃতরা হলেন, ওহিদুল ইসলাম, ওয়াহেদ আলী, আব্দুল্লাহ আল মামুন, জাহিদুল ইসলাম ও নুরুল আমিন।

শনিবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে আটটা থেকে এগারটা পর্যন্ত ওই বাড়িতে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এসময় অভিযানে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট। সকাল দশটার দিকে হেলিকপ্টারে ঘটনাস্থলে এসে পৌঁছান র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিটসহ র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

পরে সাংবাদিকদের তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার সকালে সদরের সোনারায় ইউনিয়নের মাঝাপাড়া পুটিহারী এলাকার শরিফুল ইসলাম শরিফের বাড়িটি ঘিরে রাখা হয়। পরে বোমা ডিসপোজাল ইউনিট অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাবাদের জন্য র‌্যাব-১৩ রংপুর কার্যালয়ে নেয়া হয়েছে। বিকেলে রংপুরে অভিযানে বিষয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে জানান তিনি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ