ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাকা কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু

প্রকাশনার সময়: ০২ ডিসেম্বর ২০২১, ১৮:৫১ | আপডেট: ০২ ডিসেম্বর ২০২১, ১৮:৫৭

কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের অন্তরীণ পিলখানা বিডিআর হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। মৃত কয়েদির নাম হাবিলদার আব্দুল সালাম হাওলাদার(৬০), সে ঝালকাঠির নলছিটি থানার ভৈরবপাশা গ্রামের মৌজে আলী হাওলাদারের ছেলে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল হাসপাতাল এম্বুলেন্স যোগে নেওয়ার সময় পথেই তার মৃত্যু হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, আব্দুস সালাম হাওলাদার ২০০৯ সালে বিডিআর হত্যাকাণ্ডের পর থেকেই কারাগারে অন্তরীণ ছিল। পিলখানা হত্যাকাণ্ডের পর তিনি ২০১২ সালে একটি মামলার রায়ে পাঁচ বছর ছয় মাস এবং ২০১৩ সালে একটি মামলার রায়ে ১০বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হন। সাজার মেয়াদ শেষ হয়ে আসায়, অল্প কিছুদিনের মধ্যেই তিনি কারাগার থেকে মুক্তি পেয়ে যেতেন এমন সময় হঠাৎ তার মৃত্যু হল।

সিনিয়র জেল সুপার সুভাষ চন্দ্র জানান, বিডিআর বিদ্রোহ মামলার আসামি আব্দুস সালাম বেশ কিছুদিন যাবত কিডনিসহ অন্যান্য রোগে ভুগছিলেন। এর আগেও কয়েকবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রাতে তিনি হঠাৎ অসুস্থ বোধ করলে আজ সকালে হাসপাতালে পাঠানোর পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমরা সমস্ত আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্থান্তর করব।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ