ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নান্দাইলে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ 

প্রকাশনার সময়: ০২ ডিসেম্বর ২০২১, ১৮:১৪

২০২১-২২ অর্থবছরে রবি মৌসুমে বোরো হাইব্রিড ও উচ্চ ফলনশীল (উফশী) জাতের ধান বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার সহায়তা প্রণোদনা কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকাল ১১ টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. হাসান মাহমুদ জুয়েল।

উপজেলার ১৩ ইউনিয়ন ও একটি পৌরসভায় ৭৪৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। এরমধ্যে ৫ হাজার ৪০০ শত কৃষকের মাঝে ২ কেজি করে হাইব্রিড বীজ এবং ২০৮০ জন কৃষকের মাঝে উফশী ৫ কেজি বীজ, ১০ কেজি এমওপি এবং ১০ কেজি ডিএপি সার বিতরণ করা হয়।

এর মধ্যে বীরবেতাগৈর ইউনিয়নে ৫২০ জন, মোয়াজ্জেমপুর ৫১০, নান্দাইল ৪৮০, চন্ডিপাশা ৪৯০, গাংগাইল ৫০০, রাজগাতী ৫০০, মুসুল্লি ৫১০, সিংরইল ৫২০, আচারগাঁও ৫১০, শেরপুর ৮৫০, খারুয়া ৫২০, জাহাঙ্গীরপুর ৫৪০, চরবেতাগৈর ইউনিয়ন ৫২০ এবং পৌরসভায় ৫১০ জন কৃষককে এই প্রণোদনা দেয়া হয়৷

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অফিসার মো. রেজাউল করিম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো.দুলাল উদ্দিন, আমিনুল হক প্রমুখ।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ