ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সৈয়দপুরে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন

প্রকাশনার সময়: ০১ ডিসেম্বর ২০২১, ২১:৪৪

নীলফামারীর সৈয়দপুরে আশ্রয়ণ-২ প্রকল্প পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া। বুধবার (১ডিসেম্বর) সন্ধ্যায় কামারপুকুর ইউনিয়নে নিজবাড়ী এলাকায় এ প্রকল্প পরিদর্শন করেন তিনি। পরিদর্শনকালে তিনি আশ্রয়ণের সুফলভোগীদের সাথে কথা বলেন ও বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। এ সময় তিনি বলেন, দুই শতক জমি ও দুইকক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর, যার বর্তমান মূল্য প্রায় ১৫ থেকে ২০ লক্ষ টাকা করে আপনাদের দিয়েছেন প্রধানমন্ত্রী। এর রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপনাদের।

পরিদর্শন শেষে তিনি, সৈয়দপুর নিজবাড়ী আশ্রয়ণ প্রকল্পে আত্মকর্মসংস্থানমূলক প্রশিক্ষণ কেন্দ্রের শুভ উদ্বোধন করেন। পরে নীলফামারী জেলা প্রশাসনের আয়োজনে প্রকল্পের সুবিধাভোগীদের আত্মকর্মসংস্থানরে লক্ষ্যে ১০টি সেলাই মেশিন ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার, রংপুর বিভাগ, আব্দুল ওয়াহাব ভূঞা ও মহাপরিচালক (প্রশাসন) প্রধানমন্ত্রীর কার্যালয়, আহসান কিবরিয়া সিদ্দিক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী পুলিশ সুপার, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), জেলা প্রশাসন ও উপজেলার কর্মকর্তাবৃন্দ।

পরিদর্শন শেষে তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘এখানে নির্মাণ কাজের কোন অভিযোগ নেই। খুবই ভাল কাজ করেছেন স্থানীয় প্রশাসন। সুন্দর দিঘি ও নামাজ ঘরের ব্যবস্থা করা হয়েছে আমি খুবই অভিভূত। এখানে আত্মকর্মসংস্থানমূলক প্রশিক্ষণ কেন্দ্রে বিভিন্ন কাজের প্রশিক্ষণ নিয়ে তারা স্বাবলম্বী হবে। প্রয়োজনে তাদের ঋণ সহায়তা দেয়া হবে।’

তিনি আরও বলেন মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গিকার, ‘বর্তমান সরকারের আমলে ১টি লোকও গৃহহীন থাকবে না। মুজিববর্ষে উপহার হিসেবে তিনি গৃহহীনদের গৃহ উপহার দিয়েছেন।’

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি সকাল ৯টায় বিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তার উপহার হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্প, সৈয়দপুর কামারপুকুর নিজবাড়ী আশ্রয়ণ প্রকল্প উদ্বোধন করেন। এ আশ্রয়ণে ৩৭ টি ঘর রয়েছে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ