ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চেয়ারম্যান পদে পিতা মাতার পর এবার মেয়ের জয়

প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২১, ১৬:২৫

কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের নির্বাচনে একই পরিবারে টানা তিনবার তিনজন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। প্রথম পিতা, তারপর মাতা এবং এবার কন্যা সাফিয়া পারভীন নির্বাচিত হয়েছেন। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে তিনি আওয়ামী লীগসহ অপর সাত প্রার্থীকে হারিয়ে দিয়ে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হলেন।

সাফিয়া দুর্বৃত্তদের হাতে নিহত সাবেক চেয়ারম্যান কেএম মোশাররফ হোসেনের কন্যা। ২০১৮ সালের ৮ সেপ্টেম্বর সন্ত্রাসীরা মোশাররফ হোসেনকে গুলি করে হত্যা করে। এরপর উপ-নির্বাচনে চেয়ারম্যান হন তাঁর স্ত্রী আকলিমা খাতুন লাকি। এবার সেই স্থানেই পৌঁছে গেলেন তাঁদের মেয়ে সাফিয়া পারভিন।

রোববার (২৮ নভেম্বর) সন্ধ্যায় কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ও মৌতলার দায়িত্ব প্রাপ্ত রির্টানিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ বেসরকারিভাবে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করেন।

এর আগে, সকাল ৮টায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে ২২ হাজার ১০৯ জন ভোটারের মধ্যে ১৬ হাজার ১৫৪ জন ভোট দেন। ঘোষিত ফলাফল অনুযায়ী লাঙল প্রতীকে জাপার প্রার্থী সাফিয়া পারভীন পেয়েছেন ৭ হাজার ২৩৮ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি সামর্থিত (স্বতন্ত্র) জিএম রবিউল্লাহ বাহার ঘোড়া প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৮৭৫ ভোট। মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী রওশান কাগুজী ৬৪৩ ভোট। আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান মোল্লা ৬৩৪ ভোট। এছাড়া আওয়ামী লীগের প্রার্থী শ্যামলি রানী বাপ্পি ৩৮৫ ভোট পেয়ে পঞ্চম স্থানে রয়েছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর হাত পাখা প্রতীক নিয়ে শাহাজান কবীর শানু পেয়েছেন ৮৯ ভোট। স্বতন্ত্র প্রার্থী আশানুর রহমান অটোরিকশা প্রতীক নিয়ে ৪০ ভোট পেয়েছেন এবং স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকের নজরুল ইসলাম গাজী ৩৯ ভোট পেয়েছেন।

সাফিয়া পারভীন বলেন, ‘ইউনিয়নের মানুষ আমার বাবাকে খুবই ভালোবসাতেন। সেজন্য তাকে বারবার ভোট দিয়ে বিজয়ী করেছেন। তার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করে। পরে উপ-নির্বাচনে আমার মাকে এই এলাকার মানুষ বিপুল ভোটে বিজয়ী করেন। মায়ের পর আমাকে ভোট দিয়ে জনগণ আমার পাশে দাঁড়িয়েছে। পিতার অসমাপ্ত কাজ করে এই ইউনিয়নের মানুষের ঋণ শোধ করতে চাই। নারী হিসেবে এই ইউনিয়ের নারীদের এগিয়ে নিতে কাজ করবো এবং বাল্যবিবাহ প্রতিরোধে আমার জোরালো ভূমিকা থাকবে।’

এদিকে প্রথম ধাপের ইউপি নির্বাচনে সাতক্ষীরার কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিশাখা সাহা। এবার তৃতীয় ধাপের নির্বাচনে সাফিয়া পারভিন জয়লাভ করায় তিনিই হলেন সাতক্ষীরা জেলার তৃতীয় নারী ইউপি চেয়ারম্যান।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ