ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

চেয়ারম্যান ঘর না দেয়ায় প্রার্থী হলেন ভিক্ষুক, অতঃপর...

প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২১, ১৬:০৭

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বৈলর ইউনিয়নের বাসিন্দা আবুল মুনসুর ফকির। ছোটকাল থেকেই তিনি রিকশা চালাতেন। কিন্তু মুনসুর বয়সের কারণে অনেকটাই দুর্বল হয়ে পড়েন। ফলে রিকশা চালানো ছেড়ে নামেন ভিক্ষাবৃত্তিতে। সেটি এক দশক আগের কথা। সেই থেকে ভিক্ষা করে সংসার চালাচ্ছেন। স্ত্রী-সন্তানদের নিয়ে ছোট্ট একটি খুপড়িঘরে কোনোমতে দিনাতিপাত করতেন তিনি।

এ অবস্থায় নিজের জন্য একটি সরকারি ঘরের বরাদ্দ চেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে আবেদন করেছিলেন। চেয়ারম্যান তাকে ঘর বরাদ্দ না দেয়ায় স্থানীয় মঠবাড়ী খালের ওপর একটি টংঘর তুলে তিনি একাকী বসবাস করতে থাকেন। এরপর থেকে চেয়ারম্যান পদে নির্বাচন করার প্রস্তুতি নেন তিনি। পরে চশমা প্রতীক নিয়ে তৃতীয় ধাপে উপজেলার বৈলর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেন। ভিক্ষাবৃত্তি করায় নামের শেষে উপাধি স্বরূপ লাগিয়েছেন ফকির।

সেই আবুল মুনসুর ফকির চশমা প্রতীকে ৩৭৭ ভোট পেয়েছেন। সোমবার (২৯ নভেম্বর) সকালে ত্রিশাল উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

এ ইউনিয়নে ১০ হাজার ৮৭২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী মশিউর রহমান শাহানশাহ।

জানতে চাইলে এ বিষয়ে বৈলর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান বলেন, সরকারি ঘর দেওয়ার বিষয়টি চেয়ারম্যানের এখতিয়ারে নেই। সরকারি ঘর পেতে হলে সময় মতো উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর আবেদন করতে হয়। সঠিক সময়ে আবেদন না করার কারণে হয়তো তিনি ঘর বরাদ্দ পাননি।

আবুল মুনসুর ফকির ভাষ্য, আমি ভিক্ষুক মানুষ। তারপরেও ইউনিয়নবাসী আমাকে ভালোবেসে ৩৭৭ ভোট দিয়েছেন। এতো ভোট পাবো তা আমি চিন্তা করিনি। মৃত্যুর আগ পর্যন্ত সুখে-দুঃখে মানুষের পাশে থেকে তাদের সেবা করতে চাই।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ