ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিআইডব্লিউটিএ’র নামে চাঁদাবাজি , নৌ-পরিবহন ধর্মঘট

প্রকাশনার সময়: ২৭ নভেম্বর ২০২১, ১৯:২১ | আপডেট: ২৭ নভেম্বর ২০২১, ১৯:৩৫

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার পাটলাই নদীতে বিআইডব্লিউটিএ’র নামে চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য নৌ-পরিবহন ধর্মঘট শুরু করেছে নৌ-শ্রমিকরা।

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের মন্দিয়াতা কামালপুর পাটলাই নদীতে ধর্মঘট শুরু করেন শ্রমিকরা। ধর্মঘট ডাকার পর চাঁদাবাজি বন্ধের দাবিতে মানববন্ধন করেন নৌ-পরিবহন শ্রমিকরা। মানববন্ধনে সুনামগঞ্জ নৌযান মালবাহী পরিবহন শ্রমিক সমবায় সমিতির সভাপতি সফিজুল ইসলামের সভাপতিত্ব বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি পঙ্কজ তালুকদার, ইলিয়াছ মিয়া, আশরাফুল ইসলাম, জিলানী তালুকদার, রতন পাল, কংকন বাবু প্রমুখ।

এ সময় পরিবহন শ্রমিক নেতারা বলেন, মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে বিআইডব্লিউটিএ’র ইজারাদার আশরাফুজ্জামান রনি ও স্থানীয় সাবেক ইউপি সদস্য আব্দুল হকের নেতৃত্বে প্রতিটি নৌযান থেকে ২ থেকে ১০ হাজার টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করা হচ্ছে। তাদের চাহিদা মতো চাঁদা না দিলে নৌ শ্রমিকদেরকে মারপিট করে নৌকা থেকে মালামাল লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করেন।

এই অবৈধ চাঁদাবাজি বন্ধের জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার সুনামগঞ্জসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা। অন্যথায় নৌ-পরিবহন শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলবে বলে জানান।

এ ব্যাপারে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ তরফদার বিষয়টি নিশ্চিত করে জানান, মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ইজারাদার ও তার লোকজন চাঁদাবাজির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানানো হয়েছে। তাদের নির্দেশনা পেলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ